৪,৬৬,৫০০ মানুষের মাঝে যুবলীগের ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ

আগের সংবাদ

সুনির্দিষ্ট তথ্যেই বিএনপি নেতারা আসামি: আইজিপি

পরের সংবাদ

ক্ষমতা থেকে ইমরানকে সরাতে বিদেশি ষড়যন্ত্র হয়নি: এনএসসি

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২২ , ৯:৪৬ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২২, ২০২২ , ৯:৪৭ অপরাহ্ণ

ইমরান খানের নেতৃত্বাধীন সরকারকে উচ্ছেদে কোনো বিদেশি ষড়যন্ত্র ছিল না। শুক্রবার (২২ এপ্রিল) পাকিস্তানের জাতীয় নিরাপত্তা কমিটি (এনএসসি) এক বিবৃতিতে এ তথ্য জানান।

বিবৃতিতে বলা হয়, ‘ওয়াশিংটনের পাকিস্তান দূতাবাস থেকে পাওয়া টেলিগ্রাম নিয়ে কমিটিতে আলোচনা হয়েছে। যুক্তরাষ্ট্রে নিযুক্ত পাকিস্তানের সাবেক রাষ্ট্রদূত তার টেলিগ্রামের প্রেক্ষাপট এবং বিষয়বস্তু সম্পর্কে কমিটিকে অবহিত করেছেন। কমিটি এতে কোনো ষড়যন্ত্রের প্রমাণ পায়নি।

প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সভাপতিত্বে এনএসসির বৈঠকে আরো উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত পাকিস্তানের সাবেক রাষ্ট্রদূত আসাদ মজিদ, জয়েন্ট চিফ অব স্টাফ কমিটির চেয়ারম্যান জেনারেল নাদিম রাজা, সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া, নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল মুহাম্মদ আমজাদ খান নিয়াজি, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল জহির আহমদ বাবর এবং ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা।

বিবৃতি অনুযায়ী, এনএসসি রাষ্ট্রদূতের পাঠানো ‘বার্তার বিষয়বস্তু’ পরীক্ষা করেছে। তারা কোনো বিদেশি ষড়যন্ত্রের প্রমাণ পায়নি। বিবৃতিতে বলা হয়, বৈঠক এই সিদ্ধান্তে পৌঁছেছে যে, কোনো বিদেশি ষড়যন্ত্র হয়নি।

এরআগে সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খান তার ক্ষমতাচ্যুতির পেছনে ‘বিদেশি ষড়যন্ত্র’ রয়েছে দাবি করেছেন এবং তিনি এক পর্যায়ে পরিস্কারভাবে যুক্তরাষ্ট্রের নামও বলেন।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়