বাংলাদেশ সফরে শ্রীলঙ্কার দল প্রস্তুত, অনুমোদনের অপেক্ষা

আগের সংবাদ

স্ত্রীর মরদেহ হাসপাতালে রেখে স্বামী-স্বজনের পলায়ন, আদালতে ১

পরের সংবাদ

আল-আকসা চত্বরে সংঘর্ষে ৩১ ফিলিস্তিনি আহত

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২২ , ৩:৫০ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২২, ২০২২ , ৩:৫০ অপরাহ্ণ

জেরুজালেমের আল-আকসা চত্বরে সংঘর্ষে ইসরায়েলের পুলিশের সঙ্গে ৩১ ফিলিস্তিনি আহত হয়েছেন। শুক্রবার (২২ এপ্রিল) ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট অ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, ১৪ জন ফিলিস্তিনিকে হাসপাতালে নেয়া হয়েছে। এর মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

অপরদিকে ইসরায়েলের পুলিশ বলেছে, ইহুদিদের উপাসনা চলাকালে ওয়েইলিং ওয়ালের কাছাকাছি শতাধিক মানুষ পাথর ও আতশবাজি ছুঁড়লে তাদের বাহিনী হস্তক্ষেপ করে।

আল-আকসাকে কেন্দ্র করে বেশ কিছুদিন ধরেই সংঘাত চলছে। এর মাধ্যমে ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে বড় আকারের যুদ্ধ বেঁধে যায় কিনা সেটি নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন বিশ্ব রাজনীতিকরা। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, চলতি বছরের মার্চের পর থেকে ইসরায়েলের সেনারা পশ্চিম তীরে অভিযানের নামে অন্তত ২৯ জন ফিলিস্তিনিকে হত্যা করেছে। পক্ষান্তরে ইসরায়েলি পুলিশ জানায়, সম্প্রতি ইসরায়েলে বেশ কিছু হামলায় অন্তত ১৪ জন ইসরায়েলি নিহত হয়েছেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়