×

শিক্ষা

জাবি ভর্তি পরীক্ষা ১০ ইউনিটের পরিবর্তে ৫ ইউনিটে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২২, ১২:৫৩ পিএম

জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ সেশনের ভর্তি পরীক্ষা দশ ইউনিটের পরিবর্তে এ বছর পাঁচ ইউনিটে অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (২১ এপ্রিল) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের নেতৃবৃন্দের সঙ্গে সাক্ষাৎকালে বিষয়টি জানান উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম।

এ সময় উপাচার্য বলেন, ‘বুধবার ভর্তি পরীক্ষা কমিটির সভায় পাঁচ ইউনিটে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের ভোগান্তির কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এবার গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) মিলে 'এ ইউনিট'; সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ মিলে 'বি ইউনিট'; কলা ‍ও মানবিক অনুষদ, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, চারুকলা বিভাগ এবং বঙ্গবন্ধু ও তুলনামূলক সাহিত্য সংস্কৃতি ইনস্টিটিউট মিলে 'সি ইউনিট'; ব্যবসায় শিক্ষা অনুষদ ও ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) মিলে 'ই ইউনিট'; জীববিজ্ঞান অনুষদ পূর্বের মত 'ডি ইউনিট'– এই পাঁচটি ইউনিটে হবে এবারের ভর্তি পরীক্ষা’।

উল্লেখ্য, এবারের ভর্তি পরীক্ষার রেজিস্ট্রেশনের তারিখ ১৮ মে থেকে ১৬ জুন এবং ভর্তি পরীক্ষার তারিখ ৩১ জুলাই থেকে ১১ আগস্ট চূড়ান্ত করেছে বিশ্ববিদ্যালয় ভর্তি পরিচালনা কমিটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App