×

জাতীয়

খুলেছে নিউমার্কেট, বিক্রি নিয়ে শঙ্কায় ব্যবসায়ীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২২, ১১:২২ এএম

খুলেছে নিউমার্কেট, বিক্রি নিয়ে শঙ্কায় ব্যবসায়ীরা

দুইদিন বন্ধের পর বৃহস্পতিবার সকাল থেকে খুলেছে রাজধানীর নিউমার্কেট। দোকানপাট গুচ্ছাচ্ছেন ব্যবসায়ীরা। ছবি: ভোরের কাগজ

ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দুইদিন বন্ধ থাকার পর খুলে দেয়া হয়েছে রাজধানীর নিউমার্কেট। বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকাল ১০টা থেকে ব্যবসায়ীরা দোকান খোলা শুরু করেন। খুলে দেয়া হয়েছে আশপাশের সব মার্কেটগুলোও।

দেড় দিন ধরে চলা এ সংঘর্ষে বন্ধ ছিল নিউমার্কেটের সবগুলো ব্যবসাপ্রতিষ্ঠান। এতে ২০০ কোটি টাকার বেশি ক্ষতির আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। মঙ্গলবার রাতে এ আশঙ্কার কথা জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন।

নিউমার্কেটের ২ নম্বর গেট সংলগ্ন দোকানী মো. সুমন ভোরের কাগজকে বলেন, প্রতিদিনের মতোই সকালে মার্কেটের সামনে আসি। তখনও জানতাম না দোকান খুলতে দেবে কিনা। পরে গেটের নিরাপত্তারক্ষীরা গেট খুলে দিয়ে ভেতরে প্রবেশ করতে দেয়। এতে বুঝতে পারি আর ঝামেলা হবে না।

[caption id="attachment_345919" align="aligncenter" width="700"] দুইদিন বন্ধের পর বৃহস্পতিবার সকাল থেকে খুলেছে রাজধানীর নিউমার্কেট। দোকানপাট গুচ্ছাচ্ছেন ব্যবসায়ীরা। ছবি: ভোরের কাগজ[/caption]

আরেক দোকানি বিল্লাল হোসেন বলেন, দুইদিন দোকান বন্ধ থাকায় ব্যবসায়ী কর্মচারী সবাই ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ক্ষতিপূরণ হবে না। একই সঙ্গে, সংঘর্ষের ঘটনা দেশব্যাপী ছড়িয়ে পড়ায়, আতঙ্কে অনেকেই এখানে কেনাকাটা করতে আসবেন না।

এদিকে, ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে সমঝোতা হলেও বাড়তি সতর্কতা হিসেবে ওই এলাকাতে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ও স্বাভাবিক সময়ের মতোই যান চলাচল অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, সোমবার মধ্যরাত থেকে নিউমার্কেট ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে এখন পর্যন্ত ১০ জন সাংবাদিকসহ অর্ধশতাধিক ছাত্র-ব্যবসায়ী আহত হয়েছেন। পরবর্তীতে নাহিদ মিয়া ও মোরসালিন নামে দুজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App