×

জাতীয়

সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ চার দাবি শিক্ষার্থীদের (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২২, ০২:০৫ পিএম

রাজধানীর নিউমার্কেটে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষে অ্যাম্বুলেন্সে হামলাকারী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ চারটি দাবি জানিয়েছে সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। বুধবার (২০ এপ্রিল) রাজধানীর নীলক্ষেত মোড়ে এক মানববন্ধনে এসব দাবি করা হয়।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো-

১. যারা হামলা করেছে, তাদের একটাই পরিচয় তারা সন্ত্রাসী। তাদের চিহ্নিত করে ২৪ ঘণ্টার মধ্যে আইনের আওতায় আনতে হবে।

২. হল এবং ক্যাম্পাস খোলা রেখে শিক্ষার স্বাভাবিক কার্যক্রম অব্যাহত রাখতে হবে। কোনো অবস্থাতেই হল এবং ক্যাম্পাস বন্ধ করা যাবে না।

৩. ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর গুলির নির্দেশ দানকারী এডিসি ও দায়িত্বে অবহেলার কারণে ঢাকা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে অবশ্যই অপসারণ করতে হবে।

৪. অ্যাম্বুলেন্স এবং সাংবাদিকদের ওপর হামলাকারীদের চিহ্নিত করে ২৪ ঘণ্টার মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

মানববন্ধনে সাত কলেজ আন্দোলনের প্রধান সমন্বয়ক ইসমাইল হোসেন সম্রাট বলেন, গত সোমবার (১৮ এপ্রিল) মধ্যরাতে এডিসি হারুনের নেতৃত্বে ঢাকা কলেজে যে হামলা হয়েছে, সেই কারণেই আজকের এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। একটা গোষ্ঠী পরিকল্পিতভাবে এ পরিস্থিতি সৃষ্টি করেছে। তাদের মুখোশ উন্মোচন করতে হবে। এডিসি হারুনের নির্লজ্জ আচরণে শুধু ঢাকা কলেজ নয়, সারা দেশের ছাত্রসমাজ আজ ক্ষুব্ধ।

তিনি বলেন, হামলায় ঢাকা কলেজের ১২০ জন শিক্ষার্থী আহত হয়েছে। তাদের উন্নত চিকিৎসার দায়িত্ব কলেজ প্রশাসন ও রাষ্ট্রকে নিতে হবে। যে শ্রমিক ভাই নিহত হয়েছে, তার ওপর হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।

https://www.youtube.com/watch?v=cu9KK0NaOJU

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App