×

জাতীয়

শান্তিপূর্ণ সহাবস্থান চান ব্যবসায়ীরা, নিউমার্কেটের সংঘর্ষে তৃতীয় পক্ষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২২, ০৩:২৩ পিএম

শান্তিপূর্ণ সহাবস্থান চান ব্যবসায়ীরা, নিউমার্কেটের সংঘর্ষে তৃতীয় পক্ষ

বুধবার দুপুর দুইটার দিকে ঢাকা নিউমার্কেট ব্যবসায়ী সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন শুরু হয়। ছবি: ভোরের কাগজ

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনা অনাকাঙ্ক্ষিত উল্লেখ করে দুইপক্ষেরই শান্তিপূর্ণ সহাবস্থান চাইছে ব্যবসায়ীরা। বুধবার (২০ এপ্রিল) দুপুর দুইটার দিকে ঢাকা নিউমার্কেট ব্যবসায়ী সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহিন এ আহ্বান জানান।

এসময় নিউ সুপার মার্কেট, গাউসিয়া মার্কেটসহ আশপাশের বেশ কয়েকটি মার্কেটের মালিক সমিতির প্রতিনিধি ও বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

দেওয়ান আমিনুল ইসলাম শাহিন বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। তাই আমরা এ ঘটনার শান্তিপূর্ণ সমাধান প্রত্যাশা করি। আমরা আগামী কয়েকদিনের মধ্যে ঢাকা কলেজ কর্তৃপক্ষ ও অত্র এলাকার ব্যবসায়ীরা আলোচনার মাধ্যমে একটি কোর কমিটি গঠনের উদ্যোগ নেবো। যাতে পরবর্তীতে আলোচনার মাধ্যমে সবকিছু সুষ্ঠু সমাধান করতে পারি।

এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, সংঘর্ষে তৃতীয় পক্ষ ছিল। নিরপেক্ষ তদন্তের মাধ্যমে তাদের দৃষ্টান্ত শাস্তি দাবি করছি। আহতদের ক্ষতিপূরণ দেয়া হবে কিনা? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকে যতটুকু করার দরকার ব্যবসায়ীরা করবে। জড়িত দুই ফাস্টফুডের বিরুদ্ধে মার্কেট খুললে ব্যবস্থা নেয়া হবে। একই সঙ্গে বুধবার মার্কেট খোলা হবে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App