×

জাতীয়

আগামী অর্থ বছরের বাজেট অধিবেশন ৯ জুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২২, ০৩:৫৪ পিএম

আগামী ২০২২-২০২৩ অর্থ বছরের বাজেট অধিবেশন শুরু হবে জুন মাসের প্রথম সপ্তাতে আর ৯ জুন জাতীয় সংসদে আসন্ন ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার (২০ এপ্রিল) সরকারি ক্রয় সংক্রান্ত ও অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে এ বিষয়ে কথা বলেন অর্থমন্ত্রী।

গতবছর ৩ জুন জাতীয় সংসদে চলতি ২০২১-২২ অর্থ বছরের জন্য ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকার বাজেট উত্থাপন করেছিলেন অর্থমন্ত্রী মুস্তফা কামাল। আগামী ২০২২-২০২৩ অর্থবছরের বাজেটের আকার মোটামুটি ৬ লাখ ৮০ হাজার কোটি টাকার কাছাকাছি হতে পারে বলে বিভিন্ন মাধ্যম থেকে জানা গেজে। জীবনযাত্রার ব্যয় বিবেচনায় নিয়ে আগামী বাজেটে জনগণের ওপর নতুন করে কোনো করের বোঝা চাপানো হবে না বলে আশ্বস্ত করেছেন অর্থমন্ত্রী।

মন্ত্রী বলেন, আমরা বাজেট নিয়ে নোট বেইজড আলোচনা শুরু করেছি। আইটেমওয়াইজ আলোচনা আরও করতে হবে। এনবিআরের সঙ্গে বসতে হবে, নিজস্ব মন্ত্রণালয়ের বিভাগগুলো সঙ্গে আলোচনা করে বাজেটকে আরও বিস্তারিত করব, আরও সময় লাগবে।

তিনি জানান, দেশের জনগণের কষ্ট বা ভোগান্তি যাতে করে না বাড়ে এবং তাদের ওপরে যেন বোঝা বেশি না বাড়ে সেগুলোর জন্য আমরা কাজ করছি। আশা করছি এগুলো কমবেশি বিবেচনায় নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App