সন্ত্রাসীদের ২৪ ঘণ্টার মধ্যে দৃষ্টান্তমূলক শাস্তিসহ চার দাবি শিক্ষার্থীদের

আগের সংবাদ

পানছড়িতে ইউপি নির্বাচনের জেরে একজনকে কুপিয়ে হত্যা

পরের সংবাদ

১৫টি স্বর্ণের বারসহ এক স্বর্ণ পাচারকারী বিজিবির হাতে আটক

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২২ , ২:২৬ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২০, ২০২২ , ২:২৬ অপরাহ্ণ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) খুলনা ব্যাটালিয়ন যশোরের পুটখালী সীমান্ত এলাকা থেকে ১৫টি স্বর্ণের বারসহ ১ জন পাচারকারীকে আটক করেছে। বুধবার (২০ এপ্রিল) ভোর রাতে বেনাপোলের পুটখালী সীমান্ত থেকে তাকে আটক করা হয়।

আটককৃত ব্যাক্তির পিতার নাম-মৃত নুর মোহাম্মদ। সে পুটখালী উত্তর পাড়ার বাসিন্দা। স্বর্ণের বারগুলো মনিরুলের কোমরে অভিনব কায়দায় তৈরিকৃত কালো রঙের ব্যাগের মধ্যে বাঁধা অবস্থায় ছিলো। আটককৃত স্বর্ণের আনুমানিক সিজারমূল্য-১ কোটি ১২ লাখ ৫০ হাজার টাকা।

বিজিবি’র খুলনা ভেটেরিয়ান সূত্র জানায়, গোপন তথ্যের ভিত্তিতে বিজিবি জানতে পারে যে, মঙ্গলবার রাতে যশোরের পুটখালী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে। এই তথ্য পাওয়ার পর খুলনা ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমানের নেতৃত্বে একটি টহলদল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১৬৬ আর পিলারের নদীরপাড় শূন্যলাইন থেকে আনুমানিক ২৫ গজ বাংলাদেশের অভ্যন্তরে পুটখালীর উত্তরপাড়া এলাকায় তল্লাশি অভিযান চালায়। এ সময় ১ কেজি ৭৪৯ গ্রাম ওজনের ১৫টি স্বর্ণের বারসহ পাচারকারী মো. মনিরুল ইসলামকে (৩৭) আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে মনিরুল জানায়, তিনি স্বর্ণের বারগুলো একই এলাকার মো. ইব্রাহিমের (৪০) কাছ থেকে সংগ্রহ করে পুটখালী সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল। বিনিময়ে সে মাত্র ১ হাজার টাকার পাবে বলে জানায়। আটককৃত স্বর্ণ পাচারকারীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

রি-ডিডিএম/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।