এবার ক্রিমিন্না শহর দখলে নিল রাশিয়া

আগের সংবাদ

আজকের সংবাদপত্র পর্যালোচনা

পরের সংবাদ

শোকাহত রোনালদোর পাশে ‘শত্রু’ লিভারপুল ফ্যানরা

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২২ , ১০:৫৫ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ২০, ২০২২ , ১০:৫৫ পূর্বাহ্ণ

এতদিন যখনই দেখেছেন, হয়ত ‘আওয়াজ’ দিয়েছেন। কিন্তু ক্রিশ্চিয়ানো রোনালদো ব্যক্তিগত জীবনের সবথেকে বেদনাদায়ক সময়ে তার দিকে ভালোবাসার হাত বাড়িয়ে দিলেন চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুল সমর্থকরা। যে ভিডিও ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। ভিজেছে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের চোখের কোণ। যা ওঠে এসেছে হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে।

মঙ্গলবার (স্থানীয় সময়) নিজেদের ঘরের মাঠ অ্যানফিল্ডে ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুল। চিরন্তন শত্রুতা ভুলে ম্যাচের সপ্তম মিনিটে উঠে দাঁড়িয়ে হাততালি দিতে থাকেন লিভারপুল এবং ম্যান ইউয়ের সমর্থকরা। সদ্যোজাত পুত্রসন্তানকে হারানো রোনালদো এবং জর্জিনা রদ্রিগেজের পাশে দাঁড়াতে মাঠের চারদিক থেকে দেওয়া হয় হাতাতালি। পুরো ৬০ সেকেন্ড ধরে হাতাতালিতে গমগম করতে থাকে অ্যানফিল্ড।

শুধু তাই নয়, লিভারপুল সমর্থকরা গেয়ে ওঠেন, ‘ইউ উইল নেভার ওয়াক এলন’ (তুমি কখনও একা হাঁটবে না)। যা লিভারপুল সমর্থকদের আত্মপরিচয়ের গান এবং ভালোবাসার স্লোগান এবং আত্মসম্মানের প্রতীক। তবে প্রতিপক্ষ খেলোয়াড়ের সবথেকে বেদনাদায়ক দিনে লিভারপুল সমর্থকরা বুঝিয়ে দিলেন, রোনালদো একা নেই। তার সঙ্গে আছেন অসংখ্য লিভারপুল ভক্তও।

সোমবার মন খারাপ করে দেওয়া খবরটা শুনিয়েছিলেন রোনালদো। সোশ্যাল মিডিয়ায় শোকে বিহ্বল রোনালদো জানান, ঘর আলো করে কন্যাসন্তান এসেছে। কিন্তু একইদিনে সন্তানহারা হয়েছেন তিনি। বিশ্ব ফুটবলের সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় বলেন, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে আমাদের জানাতে হচ্ছে যে আমাদের সদ্যোজাত পুত্রসন্তান মারা গেছে। এটা যে কোনও অভিভাবকের কাছে সবথেকে বেদনার মুহূর্ত। শুধুমাত্র আমাদের কন্যাসন্তানই এই মুহূর্তে কিছুটা আশা এবং আনন্দের সঙ্গে বেঁচে থাকার শক্তি জোগাচ্ছে।’ সঙ্গে রোনালদো বলেন, ‘আমরা এই ক্ষতিতে (পুত্রসন্তানের মৃত্যুতে) ভেঙে পড়েছি। এই কঠিন সময় আমাদের একা থাকতে দেওয়ার আর্জি জানাচ্ছি। আমাদের সদ্যোজাত পুত্রসন্তান, তুমি আমাদের দেবদূত ছিলে। আমরা তোমায় সর্বদা ভালোবাসব।’

সদ্যোজাত পুত্রসন্তানের মৃত্যুর পর মঙ্গলবার লিভারপুলের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে রোনালদোকে ছুটি দেয় ম্যান ইউ। তবে রোনালদোর পাশে যে ফুটবল দুনিয়া আছে, সেই বার্তা দিতে ভোলেনি দুই ক্লাব। দু’দলই কালো আর্মব্যান্ড পরে আজ খেলছে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়