×

জাতীয়

সংঘর্ষের প্রভাব সড়কে, রাজধানীতে তীব্র যানজট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২২, ০২:১৮ পিএম

সংঘর্ষের প্রভাব সড়কে, রাজধানীতে তীব্র যানজট

মঙ্গলবার নিউমার্কেটে ব্যবসায়ী ও শিক্ষার্থীদের সংঘর্ষের কারণে রাজধানীর বাংলামোটরে তীব্র যানজট দেখা দেয়। ছবি: ভোরের কাগজ

ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের প্রভাবে রাজধানীতে তীব্র যানজট হয়েছে। নীলক্ষেত থেকে সাইন্সল্যাব মোড় পর্যন্ত সকাল থেকেই অবরোধ চলতে থাকায় আশপাশের সড়কগুলোতেও যানবাহন চলতে পারছে না।

মঙ্গলবার সকাল ১০টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা কলেজের সামনের রাস্তায় ব্যারিকেড দেয়। এরপরে তারা নীলক্ষেত মোড়ে অবস্থান নেয়। পরবর্তীতে ব্যবসায়ীরা জড়ো হলে ছাত্ররা কলেজের দিকে চলে যায়। এই ছাত্র ও ব্যবসায়ীদের দুই দিক থেকে সড়ক অবরোধ ও সংঘর্ষের কারণে ধানমন্ডি, হাতিরপুল, আজিমপুর, নীলক্ষেত, ঢাকা বিশ্ববিদ্যালয়, পলাশী এলাকার যোগাযোগ ব্যবস্থা পুরোপুরি বন্ধ হয়ে যায়।

এ কারণে আজিমপুর এলাকার দিয়ে আসা লোকজনকে পলাশী মোড় হয়ে ঘুরপথে কাটাবন হয়ে সায়েন্স ল্যাবরেটরির দিকে আসতে হচ্ছে। একইভাবে সংস্থা ভেতরের দিক থেকে আজিমপুরের দিকে বা ইউনিভার্সিটির দিকে যাওয়া লোকজনকেও ঘুরে যেতে হচ্ছে। গাবতলী, মিরপুর এবং বিমানবন্দরের দিক থেকে আজিমপুরের দিকে আসা যানবাহনগুলোকে সার্জারি কাঁটাবন হয়ে আজিমপুরের দিকে যেতে হচ্ছে।

সড়ক অবরোধের কারণে মিরপুর রোড, ধানমন্ডি ২ নাম্বার রোড, এলিফ্যান্ট রোড, গ্রীনরোডে যানবাহনের চাপ ব্যাপকভাবে বেড়ে যাওয়ায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। মিরপুর রোডের নিউমার্কেট থেকে কলেজ গেট পর্যন্ত দীর্ঘ যানজটে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী এবং চালকরা। ধানমন্ডি জিগাতলা থেকে সাইন্স ল্যাবরেটরি পৌঁছাতে প্রায় এক ঘণ্টা লেগে যাচ্ছে সব ধরনের যানবাহনের। সাইন্স ল্যাবরেটরি থেকে শাহবাগ পর্যন্ত সড়কে তীব্র যানজট। সংস্থাপিত রিমোট থেকে ফার্মগেট এ যাওয়ার গ্রীনরোডের এবং পান্থপথে যানজটের তীব্রতা গত কয়েকদিন তুলনায় আজ আরও বেড়েছে। সড়ক অবরোধের কারণে গাবতলী থেকে আজিমপুর হয়ে গুলিস্তানগামী যানবাহনগুলোকে কাঁটাবন হয়ে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভেতরের রাস্তা দিয়ে যেতে হচ্ছে। এ কারণে কারনে এই সড়কটিতেও এখন যানজটে নাকাল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App