×

খেলা

ক্রিকেটার মোশাররফ রুবেল আর নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২২, ০৫:৪০ পিএম

দীর্ঘদিন ধরে ক্যানসারের সঙ্গে লড়ছিলেন ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। তবে আজ বিকেলে সব লড়াইয়ের ঊর্ধ্বে উঠে চলে গেলেন বাঁহাতি এই অলরাউন্ডার।

মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল ৪টায় মারা গেছেন তিনি। রুবেলের ঘনিষ্ট বন্ধু ক্রীড়া সাংবাদিক জাহিদ চৌধুরী গণমাধ্যমে এই খবর নিশ্চিত করেন।

এর আগে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রুবেলের মৃত্যুর গুজব ছড়ায়। সেই গুজব উড়িয়ে দিয়েছিলেন রুবেল নিজেই।

২০১৯ সালে ব্রেন টিউমার ধরা পড়ে রুবেলের। প্রায় দেড় বছরের চিকিৎসায় সুস্থ হয়ে উঠছিলেন তিনি। চলতি বছরের জানুয়ারিতে এমআরআইয়ে জানতে পারেন যে টিউমারটি আবার বাড়তে শুরু করেছে। তারপর থেকে চলছিল কেমোথেরাপি।

রুবেলের ব্রেন টিউমারের চিকিৎসা চলছিল প্রায় তিন বছর ধরে। তার রক্তে সোডিয়ামের পরিমাণ বেড়ে যাওয়ার পাশাপাশি শুরু হয় ডিহাইড্রেশন। তার সঙ্গে কিডনির ক্রিয়েটিনিনের পরিমাণ বেড়ে গেলে শারীরিক অবস্থার অবনতি হয়। যে কারণে সে সময় এক সপ্তাহ আইসিইউতে রাখা হয়েছিল তাকে।

বাংলাদেশের জার্সি গায়ে ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক হয় রুবেলের। জাতীয় দলের হয়ে মাত্র ৫টি ওয়ানডে খেলার সুযোগ হলেও ফাস্ট ক্লাস ক্রিকেটে ১১২ ম্যাচে নিয়েছেন ৩৯২ উইকেট। জাতীয় দলের হয়ে ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ খেলেন বাঁহাতি এই স্পিনার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App