শপথ নিলেন শাহবাজের মন্ত্রিসভার সদস্যরা

আগের সংবাদ

ক্রিকেটার মোশাররফ রুবেল আর নেই

পরের সংবাদ

সমঝোতা পর ফের সংঘর্ষে ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২২ , ৫:২৩ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১৯, ২০২২ , ৮:৪০ অপরাহ্ণ

মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে নতুন করে নিউ মার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে কয়েক দফা সংঘর্ষের পর ইফতার করেই আবারও সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। সন্ধ্যা সোয়া ৭টার দিকে ঢাকা কলেজের মূল ফটকের সামনের রাস্তার দুপাশে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন তারা। বর্তমানে তারা সেখানেই অবস্থান করছেন। অন্যদিকে ব্যবসায়ীরাও রয়েছেন রাস্তায়। তারা নিউ সুপার মার্কেট সংলগ্ন ফুট ওভারব্রিজের নিচে অবস্থান করছেন।

এর আগে বিকেলে চারটার দিকে সমঝোতার পর আধ ঘণ্টার মতো শান্ত ছিল পরিস্থিতি। কিন্তু সাড়ে চারটা দিকে ফের শুরু হয়ে ইফতারের আগ পর্যন্ত চলতে থাকে ধাওয়া-পাল্টা ধাওয়া।

সেসময় হকাররা রাস্তায় থেকে ইটপাটকেল ছুড়তে থাকে। কলেজের দিকে টিয়ার শেল মারে পুলিশ।

সোমবার রাত সাড়ে ১১টার দিকে নিউ মার্কেটের দোকানিরা ঢাকা কলেজের তিন শিক্ষার্থীকে মারধরের ঘটনাকে কেন্দ্র করে শুরু হয় সংঘর্ষ। রাতভর সংঘর্ষ শেষে ভোর ৪টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পরে মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে ফের সংঘর্ষ শুরু হয়। চলে বিকেল ৪টা পর্যন্ত। পরে সমঝোতা হলে বন্ধ হয় সংঘর্ষ। কিন্তু আধা ঘণ্টা পরেই ফের সংঘর্ষ শুরু হয়।

এর আগে পুলিশের রমনা জোনের ডিসি শাহাদাত হোসেন জানান, বিকেল ৪টার দিকে দুই পক্ষের মাঝে সমঝোতা হওয়ায় রাজধানীর নিউমার্কেট এলাকার পরিস্থিতি কিছুক্ষণের জন্য স্বাভাবিক হয়। সেই সঙ্গে মিরপুর সড়কে যান চলাচল শুরু করেছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়