কাদিজের বিপক্ষে হেরে লিগ শিরোপার স্বপ্ন শেষ বার্সার

আগের সংবাদ

পাকিস্তানের নতুন পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রাব্বানি আলোচনায়

পরের সংবাদ

নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধিতে আবাসন শিল্পে কালো ছায়া

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২২ , ১১:৫২ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১৯, ২০২২ , ১১:৫২ অপরাহ্ণ

সাম্প্রতিক সময়ে নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধি আবাসন শিল্পে আবারও কালো ছাঁয়া তৈরি করেছে বলে অভিযোগ করেছেন রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিন (কাজল)। নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধির কারণে আগামীতে ফ্ল্যাটের দাম বৃদ্ধি পাবে যা মধ্যবিত্তের আওতার বাইরে চলে যেতে পারে বলে শংকা প্রকাশ করেন তিনি। আসন্ন জাতীয় বাজেটে বিনা প্রশ্নে অপ্রদর্শিত অর্থ বিনিয়োগ, সেকেন্ডারি বাজার ব্যবস্থা প্রচলন এবং একটি বিশেষ তহবিল গঠনের দাবি জানান রিহ্যাব প্রেসিডেন্ট।

রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)-এর উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানে মঙ্গলবার (১৯ এপ্রিল) সভাপতিন বক্তব্যে এসব কথা বলেন রিহ্যাব প্রেসিডেন্ট।

রাজধানীর ঢাকা ক্যান্টনমেন্টের সেনামালঞ্চ (কনভেনশন হল) এ এই দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। দোয়া ও ইফতার মাহফিলে দেশের বিভিন্ন পর্যায়ের রিয়েল এস্টেট ব্যবসায়ী এবং বিভিন্ন বিজনেস সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন রিহ্যাব এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইন্তেখাবুল হামিদ। এসময় রিহ্যাব এর ভাইস প্রেসিডেন্ট (প্রথম) কামাল মাহমুদ, ভাইস প্রেসিডেন্ট-২ নজরুল ইসলাম (দুলাল),ভাইস প্রেসিডেন্ট-৩ লায়ন শরীফ আলী খান, ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানা সহ অন্যান্য শীর্ষ নেতৃবৃন্দ ও রিহ্যাবের প্রায় এক হাজার সদস্য প্রতিনিধি দোয়া ও ইফতার মাহফিলে অংগ্রহণ করেন।

অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, সবার জন্য নিরাপদ আবাসনের জন্য বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আবাসন খাতে নানাবিধ সমস্যা রয়েছে। আবাসন খাতে রিহ্যাব অবদানের কথা তুলে ধরে গৃহায়ণ প্রতিমন্ত্রী বলেন, আবাসন খাতের সমস্যা ফলপ্রসূ আলোচনার মাধ্যমে সমাধান করা হবে। আবাসন এবং লিংকেজ শিল্পরক্ষায় সরকার কাজ করবে বলেও জানান তিনি। একই সাথে সবাইকে বিল্ডিং কোড অনুসরন করে ভবন তৈরির কথা বলেন, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

স্বাগত বক্তব্যে রিহ্যাব এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইন্তেখাবুল হামিদ আবাসন খাতের বিভিন্ন অবদান তুলে ধরে বলেন, নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধির ফলে নতুন প্রকল্পে ৫০:৫০ রেশিওতে ডেভেলপারের জন্য প্রতি বর্গফুটে প্রায় ৭০০ থেকে ৮০০ টাকা অতিরিক্ত খরচ বাড়বে। আলোচনা শেষে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়