×

প্রবাস

লস অ্যাঞ্জেলসে ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ উদযাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২২, ০১:২১ পিএম

লস অ্যাঞ্জেলসে ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ উদযাপন

রবিবার যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে ‘ঐতিহাসিক মুজিবনগর দিবসে’ কথা বলেন কনসাল জেনারেল সামিয়া আঞ্জুম। ছবি: ভোরের কাগজ

লস অ্যাঞ্জেলসে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ উদযাপন করেছে।

রবিবার (১৮ এপ্রিল) যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে চ্যান্সেরির বঙ্গবন্ধু সাংস্কৃতিক কেন্দ্রে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন কনসাল জেনারেল সামিয়া আঞ্জুম।

এরপর পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ এবং ‘মুজিবনগর দিবস’ উপলক্ষে প্রেরিত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পড়ে শোনানো হয়। এছাড়া দিবসটি উপলক্ষে নির্মিত একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়।

অনুষ্ঠানের আলোচনা পর্বে কনসাল জেনারেল সামিয়া আঞ্জুম তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ গঠনে বঙ্গবন্ধুর অবিস্মরণীয় অবদানের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। এছাড়া তিনি জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধের সকল শহিদ এবং নারী মুক্তিযোদ্ধাসহ সকল বীর মুক্তিযোদ্ধার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

ঐতিহাসিক ‘মুজিবনগর দিবসের’ তাৎপর্যের ওপর সংক্ষিপ্ত আলোচনায় তিনি মুক্তিযুদ্ধকালীন মুজিবনগর সরকারের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে ধরেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সরকারের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং জাতির পিতার স্বপ্নের ‘সোনার বাংলা’ গঠনে সবাইকে যার যার অবস্থান থেকে অবদান রাখার অনুরোধ করেন তিনি।

অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নিহত সকল সদস্য ও জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধের সকল শহিদের রূহের মাগফিরাত, দেশ ও জনসাধারণের শান্তি, কল্যাণ ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App