×

জাতীয়

ইলেকট্রনিক্স ও অনলাইন মিডিয়া প্রধানদের সঙ্গে ইসির সংলাপ আজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২২, ১২:০৭ এএম

আগামী দ্বাদশ জাতীয় নির্বাচন সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও নিরপেক্ষ করতে দেশের বিশিষ্টজন, প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের পরে এবার ইলেকট্রনিক্স ও অনলাইন মিডিয়া সম্পাদকদের সঙ্গে সংলাপে বসতে  যাচ্ছে কাজী হাবিবুল আউয়ালের নির্বাচন কমিশন (ইসি)। সংলাপের ধারাবাহিকতায় সোমবার সকাল ১১ টায় দেশের প্রায় সকল টিভি চ্যানেলের প্রধান ও অনলাইন পত্রিকার সম্পাদকদের সঙ্গে আলোচনায় বসে কিভাবে আগামী দ্বাদশ জাতীয় নির্বাচন সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য করা যায় সে বিষয়ে মতামত নেবে ইসি।

এবিষয়ে ইসির জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান জানান,  ইসি জাতীয় নির্বাচনসহ দেশের সব ধরনের নির্বাচন গ্রহনযোগ্য, অংশগ্রহণমূলক ও নিরপেক্ষ করতে সকল শ্রেনী-পেশার বিশিষ্টজনদের সঙ্গে সংলাপ শুরু করেছে। এর আগে দেশের বেশ কয়েকজন বিশিষ্টজন ও ৩০ জন পত্রিকা সম্পাদকের সঙ্গে সংলাপ শেষ হয়েছে। এবারে এরই ধারাবাহিকতায় সোমবার দেশের বিভিন্ন টিভি চ্যানেলের প্রধান সম্পাদক ও অনলাইন পত্রিকার সম্পাদকদের মধ্য থেকে ৩৫ জনকে আমন্ত্রণ জানান হয়েছে।

এদের মধ্যে আছেন-‘৭১ টিভির প্রধান সম্পাদক মোজাম্মেল হক বাবু, এনটিভির বার্তা প্রধান জহিরুল আলম, এটিএন বাংলার হেড অব নিউজ জ. ই মামুন, এটিএন নিউজের হেড অব নিউজ মুন্নী সাহা, চ্যানেল আইএর পরিচালক ও হেড অব নিউজ শায়িখ সিরাজ, বৈশাখী টিভির হেড অব নিউজ অশোক চৌধুরী, সময় টিভির ব্যবস্থাপনা পরিচালক আহমেদ জুবায়ের, একুশে টিভির সিইও রাশেদ চৌধুরী, সিনিয়র সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল, আর টিভির হেড অব নিউজ আশিক রহমান, বাংলা ভিশনের হেড অব নিউজ আব্দুল হাই সিদ্দিকী, মাই টিভির হেড অব নিউজ শেখ নাজমূল হক সৈকত, দেশ টিভির প্রধান বার্তা সম্পাদক বোরহানুল হক সম্রাট, ডিবিসির হেড অব নিউজ মঞ্জুরুল ইসলাম, ডিবিসি নিউজের সম্পাদক জায়েদুল আহসান পিন্টু, মাছরাঙা টিভির হেড অব নিউজ রেজওয়ানুল হক রাজা, ইনডিপেনডেন্ট টিভির চিফ নিউজ এডিটর আশিষ সৈকত, চ্যানেল ২৪ এর নির্বাহী পরিচালক তালাত মামুন, নিউজ ২৪ এর চিফ নিউজ এডিটর রাহুল রাহা, এশিয়ান টিভির হেড অব নিউজ মানস ঘোষ, যমুনা টিভির প্রধান নির্বাহী ফাহিম আহমেদ, চ্যানেল ৯ এর চেয়ারম্যান এনায়েতুর রহমান, সিনিয়র সাংবাদিক সৈয়দ ইসতিয়াক রেজা, নাগরিক টিভির হেড অব নিউজ দ্বীপ আজাদ, বাসসের এমডি আবুল কালাম আজাদ, রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু, ইউএনবির সম্পাদক মাহফুজুর রহমান, বিডিনিউজ ২৪.কমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী, বার্তা ২৪ এর প্রধান সম্পাদক আলমগীর হোসেন, বাংলা নিউজ ২৪.কমের সম্পাদক জুয়েল মাজহার, বাংলা ট্রিবিউনের বার্তা প্রধান মাসুদ কামাল প্রমুখ।

সংলাপ থেকে আসা বিভিন্ন সুপারিশ লিপিবদ্ধ করা হচ্ছে বলে ইসি সূত্রে জানা গেছে। এর থেকে গুরুত্বপূর্ণ ও গ্রহণযোগ্য পরামর্শগুলো আগামী নির্বাচন সুষ্টু ও গ্রহনযোগ্য করার ক্ষেত্রে সহায়ক ভ’মিকা পালন করবে বলে মনে করছে ইসি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App