ঈদের আগে শুক্র-শনিবার শিল্পাঞ্চলে খোলা থাকবে ব্যাংক

আগের সংবাদ

সস্তা জনপ্রিয়তা চাই না: তনামি

পরের সংবাদ

স্বাস্থ্যের মালেকের বিরুদ্ধে চার্জগঠনে আদেশ ১১ মে

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২২ , ৫:৪২ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১৮, ২০২২ , ৫:৪৩ অপরাহ্ণ

স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক আব্দুল মালেক ওরফে ড্রাইভার মালেক ও তার স্ত্রী নার্গিস বেগমের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় অভিযোগ গঠন বিষয়ে আদেশের জন্য আগামী ১১ মে দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (১৮ এপ্রিল) কারাগার থেকে মালেককে আদালতে হাজির করা হয়। জামিনে থাকা তার স্ত্রী নার্গিস বেগমও আদালতে হাজির হন। এরপর আসামিদের মামলা থেকে অব্যহতি চেয়ে আবেদন করেন আইনজীবী শাহীনুর ইসলাম।

অন্যদিকে দুদকের পক্ষ থেকে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের জন্য আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদেশের জন্য ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান আগামী ১১ মে দিন ধার্য করেন। ওইদিন মালেকের অবৈধ সম্পদের আরও একটি মামলার অভিযোগ গঠন বিষয়ে আদেশ দেবেন একই আদালত।

২০২১ সালের ১৫ ফেব্রুয়ারি মালেক দম্পতির বিরুদ্ধে প্রায় সাড়ে তিন কোটি টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পৃথক দুটি মামলা করে দুদক। ওই বছরের ২১ সেপ্টেম্বর জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে তাদের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দেয় দুদক। চার্জশিটে মালেকের বিরুদ্ধে ৯৩ লাখ ৫৩ হাজার ৬৪৮ টাকার সম্পদের তথ্য গোপন এবং এক কোটি ৫০ লাখ ৩১ হাজার ৮১০ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনসহ মোট দুই কোটি ৪৩ লাখ ৮৫ হাজার ৫৫৮ টাকার সম্পদ পাওয়ার তথ্য উল্লেখ করা হয়।

এছাড়া অন্য মামলায় আব্দুল মালেক ও তার স্ত্রী নার্গিস বেগমকে আসামি করা হয়। এ মামলায় নার্গিস বেগমের দুই কোটি ১২ লাখ ৩৫ হাজার ৪৩১ টাকার সম্পদের তথ্য উল্লেখ করা হয়, যার বিপরীতে বৈধ উৎস পাওয়া যায় এক কোটি এক লাখ ৪৩ হাজার ৩৮২ টাকা। অবশিষ্ট এক কোটি ১০ লাখ ৯২ হাজার ৫০০ টাকার সম্পদ অবৈধ উপায়ে অর্জিত। তার বিরুদ্ধে দুদক আইন ২০০৪ এর ২৭ (১) ও ২৬ (২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়