ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঈদে গলার কাঁটা দাউদকান্দির বলদাখাল ইউটার্ন

আগের সংবাদ

ঈদের নাটকে ক্রিকেটার আশরাফুলের সঙ্গে রাশেদ সীমান্ত

পরের সংবাদ

কোনো দলকে নির্বাচনে আনতে জোর করতে পারে না ইসি: আউয়াল

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২২ , ১:৪৭ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১৮, ২০২২ , ২:৩৬ অপরাহ্ণ

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, কোনো দলকে নির্বাচনে আনতে জোর করতে পারে না নির্বাচন কমিশন। কে নির্বাচনে এলো, কে এলো না- সে বিষয়ে বাধ্য করা আমাদের পক্ষে সম্ভব নয়। তবে আমাদের দায়িত্ব থাকবে সবাইকে আহ্বান করার, সবাইকে নির্বাচনে আনার।

সোমবার (১৮ এপ্রিল) সকাল ১১টায় দেশের সব টেলিভিশন চ্যানেলের প্রধান ও অনলাইন পত্রিকার সম্পাদকদের সঙ্গে এক সংলাপে এ কথা বলেন তিনি।

হাবিবুল আউয়াল বলেন, নির্বাচনে সব দল অংশ না নিলে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে না ও গণতন্ত্র বিকশিত হবে না। তবে আমরা সংলাপের চেষ্টা করবো, সবাইকে বলবো- নির্বাচনে আসুন।

সিইসি আরও বলেন, তবে সাংবিধানিক ক্ষমতার পূর্ণ প্রয়োগ করে আমরা সক্ষমতা ও দক্ষতা বাড়াবো। কেন্দ্রে কেন্দ্রে যাতে ভোটাররা তাদের নিজের ভোট দিতে পারে সে ব্যবস্থাও করব। ইভিএমের ত্রুটি খতিয়ে দেখব।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, আস্থার সংকট কাটিয়ে গ্রহণযোগ্য নির্বাচন করতে এ সংলাপের আয়োজন করা হয়েছে। আমরা সবকিছুর ঊর্ধ্বে থেকে আস্থার সংকট কাটিয়ে নির্বাচন করতে চাই।

সিইসি আরও বলেন, আমরা দায়িত্ব নেয়ার পরই অংশীজনদের সঙ্গে সংলাপ করছি। এরই ধারাবাহিকতায় আপনাদের মতামত ও মূল্যবান কথা শুনবো। আমরা আপনাদের মতামত নোট করে পর্যালোচনা করবো। সংলাপের মতামত নিয়েই আমরা আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ করা হবে।

আজ দেশের বিভিন্ন টিভি চ্যানেলের প্রধান সম্পাদক ও অনলাইন পত্রিকার সম্পাদকদের মধ্য থেকে ৩৫ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে। তাতে অংশ নেন ২৬ জন।

তাদের মধ্যে আছেন- ‘৭১ টিভির প্রধান সম্পাদক মোজাম্মেল হক বাবু, এনটিভির বার্তা প্রধান জহিরুল আলম, এটিএন বাংলার হেড অব নিউজ জ. ই মামুন, বৈশাখী টিভির হেড অব নিউজ অশোক চৌধুরী, সময় টিভির ব্যবস্থাপণা পরিচালক আহমেদ জুবায়ের, একুশে টিভির সিইও রাশেদ চৌধুরী, সিনিয়র সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল, আর টিভির হেড অব নিউজ আশিক রহমান, বাংলা ভিশনের হেড অব নিউজ আব্দুল হাই সিদ্দিকী, মাই টিভির হেড অব নিউজ শেখ নাজমূল হক সৈকত, দেশ টিভির প্রধান বার্তা সম্পাদক বোরহানুল হক স¤্রাট, ডিবিসির হেড অব নিউজ মঞ্জুরুল ইসলাম, ডিবিসি নিউজের সম্পাদক জায়েদুল আহসান পিন্টু, মাছরাঙা টিভির হেড অব নিউজ রেজওয়ানুল হক রাজা, ইনডিপেনডেন্ট টিভির চিফ নিউজ এডিটর আশিষ সৈকত, চ্যানেল ২৪ এর নির্বাহী পরিচালক তালাত মামুন, নিউজ ২৪ এর চিফ নিউজ এডিটর রাহুল রাহা, এশিয়ান টিভির হেড অব নিউজ মানষ ঘোষ, যমুনা টিভির প্রধান নির্বাহী ফাহিম আহমেদ, , নাগরিক টিভির হেড অব নিউজ দ্বীপ আজাদ, বাসসের এমডি আবুল কালাম আজাদ, বিডিনিউজ ২৪.কমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী, বার্তা ২৪ এর প্রধান সম্পাদক আলমগীর হোসেন, বাংলা নিউজ ২৪.কমের সম্পাদক জুয়েল মাজহার, বাংলা ট্রিবিউনের বার্তা প্রধান মাসুদ কামাল প্রমুখ।

সংলাপ থেকে আসা বিভিন্ন সুপারিশ লিপিবদ্ধ করা হয়েছে। এর থেকে গুরুত্বপূর্ণ ও গ্রহণযোগ্য পরামর্শগুলো আগামী নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য করার ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে বলে মনে করছে ইসি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়