×

আন্তর্জাতিক

শাহবাজ শরীফের ছেলে হামজার প্রতিদ্বন্দ্বীর হাত ভেঙে দেয়ার অভিযোগ!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২২, ১২:৫০ এএম

শাহবাজ শরীফের ছেলে হামজার প্রতিদ্বন্দ্বীর হাত ভেঙে দেয়ার অভিযোগ!

পাঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা হামজা শাহবাজ। তিনি দেশটির নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের ছেলে। আজ শনিবার সংসদে চরম হট্টগোলের পরই হামজাকে মুখ্যমন্ত্রী ঘোষণা করা হয়।

এদিন মুখ্যমন্ত্রী পদের দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে তুমুল হট্টগোল, হাতাহাতি ও ধস্তাধস্তিতে প্রার্থী পারভেজ এলাহী আহত হয়েছেন। তাঁর হাত গেছে বলে দাবি করা হয়েছে।

শনিবার (১৬ এপ্রিল) এ ঘটনায় মুখ্যমন্ত্রী নির্বাচন বর্জন করেন পারভেজ এলাহী। যদিও পরে ভোটাভুটি প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের ছেলে হামজা শাহবাজ শরিফ মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন।

জানা গেছে, হামজা শাহবাজ ১৯৭ ভোট পেয়ে নতুন মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে তার প্রতিদ্বন্দ্বী পারভেজ এলাহি কোনো ভোট পাননি। কেননা তার দল পিএমল-কিউ এবং পিটিআই এই নির্বাচন বয়কট ঘোষণা করে। পাঞ্জাব প্রাদেশিক পরিষদের অধিবেশন আজ সকাল সাড়ে ১১টায় শুরু হওয়ার কথা থাকলে বেশ বিলম্বে অধিবেশন শুরু হয়। অধিবেশনে সভাপতিত্ব করেন ডেপুটি স্পিকার দোস্ত মোহাম্মদ মাজারি।অধিবেশনের শুরুতে পিএমএল-এন সদস্যদের সঙ্গে পিটিআই সদস্যদের বিতর্ক ও হট্টগোল শুরু হয়। একপর্যায়ে ধস্তাধস্তি শুরু হয়। পরস্পররে দিকে নানা বস্তু ছুড়ে মারেন তাঁরা। পরে শুরু হয় হাতাহাতিও। এ ঘটনায় পারভেজ এলাহী আহত হন।

এক ভিডিওতে দেখা যায়, পারভেজ এলাহীর হাতে ব্যান্ডেজ করা। তাতে রক্তের মতো দাগ দেখা যাচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষারকারী বাহিনীর সদস্যরা তাঁকে সরিয়ে নিচ্ছেন। অধিবেশনস্থলে হট্টগোলের ঘটনায় ডেপুটি স্পিকারের ওপর হামলার অভিযোগে পিটিআইয়ের তিনজন প্রাদেশিক পরিষদ সদস্যকে গ্রেফতার করা হয়। এসব ঘটনার প্রতিবাদে মুখ্যমন্ত্রী নির্বাচন বর্জন করে পিটিআই।

পারভেজ এলাহী বলেন, পূর্ব পরিকল্পনা করে অধিবেশনস্থলে পিএমএল-এন সদস্যরা এ ঘটনা ঘটিয়েছে। তিনি প্রশ্ন করেন, ‘এর আগে কখনো প্রাদেশিক স্পিকারের বিরুদ্ধে এমন কিছু হয়েছে? তারা সব সীমা অতিক্রম করেছে। আমাকে শেষ করে দিতে চেয়েছিল তারা। ’

এলাহী অভিযোগ করেন, ‘হামজা শরিফ আমার ওপর হামলা চালানোর নির্দেশ দিয়েছেন। অথচ হামজার পরিবার যখন বিদেশে নির্বাসিত, তখন আমি তাঁর খেয়াল রেখেছিলাম। ’ তিনি আরো বলেন, ‘আমার হাত ভেঙে গেছে। রানা মাহমুদের আঘাতে আমি অচেতন হয়ে পড়ি। ’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App