×

সারাদেশ

মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তিই মুজিবনগর দিবস পালন করে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২২, ০৩:২০ পিএম

মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তিই মুজিবনগর দিবস পালন করে না

রবিবার মেহেরপুরে মুজিবনগর দিবসের জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম। ছবি: ভোরের কাগজ

মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তিই মুজিবনগর দিবস পালন করে না

মেহেরপুরে মুজিবনগর স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করছেন কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা। ছবি: ভোরের কাগজ

যারা মুজিবনগর দিবস মানে না,যারা মুজিবনগর দিবস পালন করে না, তারা আর যাই হোক মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি না। তারা বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনার উপর বারবার আঘাত হানতে চায়।

বাংলাদেশের সম্প্রীতি বিনষ্ট করতে চায়। বাংলাদেশের জনগণের মধ্যে বিভক্তি সৃষ্টি করতে চায়। তারা যে অপরাজনীতি করছে সেই অপরাজনীতির বিরুদ্ধে আমাদেরকে সজাগ থাকতে হবে। যে কোন মূল্যে এই অপশক্তিকে মোকাবিলা করতে হবে। বিএনপিরা জামায়াতের সঙ্গে আতাঁত করে বাংলাদেশকে শ্রীলঙ্কা বানাতে চায়। তাদের এই ষড়যন্ত্র বাংলাদেশের মানুষ বোঝে।

রবিবার (১৭ এপ্রিল) মুজিবনগর আম্র্রকাননে মুজিবনগর দিবসের জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ প্রগতিশীল ও সমৃদ্ধশালী রাষ্ট্রে পরিণত হয়েছে। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বেই সকল অপশক্তিকে পরাজিত করে উন্ননের অগ্রগতির পথে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবো। সেই সঙ্গে আগামী জাতীয় নির্বাচনে জনগণের ভোটে নির্বাচিত হয়ে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করবো। এবং সকল অপশক্তিকে ঝেটিয়ে বিদায় করে প্রগতিশীল বাংলাদেশ আমরা গড়ে তুলবো।

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক এর সভাপতিত্বে জনসভায় বক্তব্য দেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেন, শেখ হাসিনা প্রতিশ্রুতি অনুযায়ী, মুজিবনগরকে আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র গড়ে তোলার কাজ আগামী দুই মাসের মধ্যে শুরু হবে। এক হাজার কোটি টাকার প্রকল্পটি ইতিমধ্যে একনেকে উঠেছে।

আগামী অর্থ বছরেই বরাদ্দ পাওয়া যাবে। এছাড়াও মুক্তিযোদ্ধাদের বয়স নিয়ে বিভ্রান্তের বিষয়ে তিনি বলেন, অনেক মুক্তিযোদ্ধার এনআইডি কার্ডের সঙ্গে মুক্তিযুদ্ধের বয়সের কোন মিল নেই। আমরা তাদের কাগজপত্র যাচাই বাছাই করছি।

[caption id="attachment_345310" align="aligncenter" width="1280"] মেহেরপুরে মুজিবনগর স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করছেন কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা। ছবি: ভোরের কাগজ[/caption]

জনসভার শুরুতে স্বাগত বক্তব্যে বি এম মোজাম্মেল হক বলেন, ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার মুক্ত হওয়ার পর যুদ্ধ বিদ্ধস্ত বাংলাদেশকে তিন বছরের মধ্যে ঘুরে দাঁড় করিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এরপর স্বাধীনতার বিপক্ষের শক্তিরা ক্ষমতায় এসে দেশে লুটপাট, দুর্নীতি চালিয়ে দেশকে পিছিয়ে দিয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল।

মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক এর সঞ্চালনায় জনসভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর ১ আসনের সাংসদ ফরহাদ হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক সায়েম খান, সদস্য পারভিন জামান কল্পনা, অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্না সরকার এমপি, মেহেরপুর ২ আসনের সাংসদ সাহিদুজ্জামান খোকন, জেলা আওয়মী লীগের যুগ্ম সম্পাদক আবুল কাসেম মাস্টার, মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়া উদ্দিন বিশ্বাস, মেহেরপুর জেলা যুবলীগের আহবায়ক মাহফুজুর রহমান রিটন, যুগ্ম আহবায়ক সরফরাজ হোসেন মৃদুল, কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি মিজানুর রহমান পিপুল, ফরিদা পারভিন, মেহেরপুর জেলা ছাত্র লীগের সভাপতি আব্দুস সালাম বাঁধন প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App