×

শিক্ষা

জাবি’র নতুন উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২২, ০৪:৩২ পিএম

জাবি’র নতুন উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম

অধ্যাপক ড. নূরুল আলম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পেয়েছেন উপাচার্যের রুটিন দায়িত্বে নিযুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম। রবিবার (১৭ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মো. মাসুম আহমেদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইন, ১৯৭৩ এর (২) ধারা অনুসারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য এবং পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. নূরুল আলম-কে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদে সাময়িকভাবে দায়িত্ব প্রদান করা হলো।

এতে আরো বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনও সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। দায়িত্ব পালনকালীন তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন, বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন।

প্রজ্ঞাপনের শর্তানুযায়ী সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থানের জন্য উপাচার্যের বাসভবনে কবে উঠছেন জানতে চাইলে তিনি বলেন, উপাচার্যের বাসভবন মেরামত করার পর। আর ফারজানা ম্যাম এই মাসে বাসা ছাড়বেন। তার পরই বাসভবন মেরামত করে উঠবো।

তবে সাবেক উপাচার্য বাসভবন না ছাড়া পর্যন্ত কোথায় অবস্থান করবেন এই বিষয়ে জানতে চাইলে নূরুল আলম বলেন, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপাচার্যের অফিসেই থাকবো।

উল্লেখ্য, পরপর দুইবার উপাচার্যের দায়িত্ব পালনের পর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের দায়িত্বের মেয়াদকাল শেষ হয় গত ২ মার্চ। দায়িত্ব শেষ হওয়ার দেড় মাস পেরুলেও এখনও উপাচার্যের বাসভবন ছাড়েননি তিনি। এর আগে পহেলা মার্চ শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার এক অফিস আদেশে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নূরুল আলম উপাচার্যের রুটিন দায়িত্ব দেওয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App