×

জাতীয়

গণতন্ত্র বিলীন করে আইনকে হাতের মুঠোয় নিয়েছে সরকার: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২২, ০৪:৩৪ পিএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন, সরকারি দলের সন্ত্রাসীরা সমগ্র দেশে নিজেদের আধিপত্য বজায় রাখতে বেপরোয়া ও বেসামাল হয়ে উঠেছে। তারা গণতন্ত্রকে বিলীন করে আইনকে হাতের মুঠোয় নিয়েছে সরকার। এ সময় ফখরুল বলেন, ক্ষমতায় টিকে থাকতে সর্কার ফ্যাসিবাদী নীতি অবলম্বন করছে বলে দাবি করেছে।

রবিবার (১৭ এপ্রিল) বিএনপির সহ-দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, চট্টগ্রামের সাতকানিয়ায় এলডিপি আয়োজিত ইফতার মাহফিলে আওয়ামী সন্ত্রাসীরা যে ন্যাক্কারজনক হামলা চালিয়েছে তা বর্তমান গণবিচ্ছিন্ন সরকারের আমলে চলমান সন্ত্রাসী কর্মকান্ডের আরও একটি ঘৃণ্য বহিঃপ্রকাশ। ধর্মীয় অনুষ্ঠানে এধরণের হামলায় আবারো প্রমাণিত হলো-গণতন্ত্রকে বিলীন করে আইনকে হাতের মুঠোয় নিয়ে সরকারি দলের সন্ত্রাসীরা সমগ্র দেশে নিজেদের আধিপত্য বজায় রাখতে বেপরোয়া ও বেসামাল হয়ে উঠেছে।

তিনি বলেন, বর্তমানে আওয়ামী ফ্যাসিবাদ আরো ভয়ঙ্কর রুপে আত্মপ্রকাশ করেছে। সরকার নিজেদের ব্যর্থ চেহারা ঢাকতেই বিরোধী রাজনৈতিক দলগুলোর ওপর সহিংস হামলার পুনরাবৃত্তি ঘটাচ্ছে। যেহেতু সরকারের জনসমর্থন ও গণভিত্তি নেই, তাই ক্ষমতায় টিকে থাকতে ফ্যাসিবাদী নীতিকেই অবলম্বন করেছে।

মির্জা ফখরুল বলেন,চট্টগ্রামের সাতকানিয়ায় এলডিপি’র ইফতার মাহফিলে হামলার ঘটনায় জড়িত দুষ্কৃতিকারিদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি এবং আহত এলডিপি নেতার আশু সুস্থতা কামনা করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App