বাঁধ উপচে টাঙ্গুয়ার ১০ হাওরে প্রবেশ করছে ঢলের পানি (ভিডিও)

আগের সংবাদ

ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত জেএমবির সামরিক শাখার সদস্য গ্রেপ্তার

পরের সংবাদ

কবরীর প্রথম মৃত্যুবার্ষিকীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২২ , ২:৫১ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১৭, ২০২২ , ৩:১৯ অপরাহ্ণ

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি, জোটের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, বীরমুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরী’র প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আজ সকালে বনানী কবরস্থানে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী রফিকুল আলম, সহ সভাপতি চিত্রনায়ক সাকিল খান, সাধারণ সম্পাদক ও মুখপাত্র অরুন সরকার রানা’র নেতৃত্বে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বনানী কবরস্থানে তার কবরে শ্রদ্ধা নিবেদন করেন এবং দোয়া মোনাজাত করেন।

এ সময় জোটের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন কাঞ্চন মল্লিক, অভিনেত্রী লোপা, অভিনেত্রী দীপাবলী দীপা, নৃত্যশিল্পী মিন্টু সহ জোটের নেতৃবৃন্দ। পরে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করে। আলোচনা সভায় বক্তারা মুক্তিযুদ্ধে তার গৌরবময় ভূমিকার কথা উল্লেখ করেন এবং বলেন মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে আকাশবাণী কলিকাতা থেকে সারা বিশ্ববাসীকে বাংলাদেশের গণহত্যার কথা তুলে ধরেন ভারতের বিভিন্ন রাজপথ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অর্থ যোগাড় করে মুক্তিযোদ্ধাদের সহায়তা করেন। বিদেশের বিভিন্ন দূতাবাসে মুক্তিযুদ্ধের পক্ষে জনমত সৃষ্টি করার জন্য বিভিন্ন কর্মসূচি পালন করেন। ১৯৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর জীবনের ঝুঁকি নিয়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট গঠন করে এদেশের বুদ্ধিজীবী, শিল্পী, সাহিত্যিক, সংস্কৃতিকর্মীদের ঐক্যবদ্ধ করে বঙ্গবন্ধু হত্যার বিচারের দাবিতে যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে, জনগণের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায়, আইনের শাসন প্রতিষ্ঠায় বিভিন্ন আন্দোলন সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সারাহ বেগম কবরী’র প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ৩ দিনব্যাপী কর্মসূচি পালন করেছে। শুক্রবার কেন্দ্রীয় শহীদ মিনারে সংক্ষিপ্ত আলোচনা সভা ও প্রদীপ প্রজ্জ্বলন করে। শনিবার দোয়া মাহফিল, ইফতার পার্টির আয়োজন করে। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা, রাঙামাটি জেলা, নওগাঁ জেলা, খুলনা জেলা, মুন্সিগঞ্জ জেলাসহ ৪০টি শাখা কমিটি সারাহ বেগম কবরী’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করে।

রি-আরআর/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়