×

সাহিত্য

অধ্যাপক মাহবুবর রহমানের ‘কেওড়া জলে এক জীবন’ গ্রন্থের মোড়ক উন্মোচন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২২, ০৮:২৯ এএম

অধ্যাপক মাহবুবর রহমানের ‘কেওড়া জলে এক জীবন’ গ্রন্থের মোড়ক উন্মোচন

রাজধানীর এলিফ্যান্ট রোডে কবিতা ক্যাফেতে অধ্যাপক মাহবুবর রহমানের ‘কেওড়া জলে এক জীবন’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বাংলা একাডেমির মহাপরিচালক জাতিসত্তার কবি নূরুল হুদা। ছবি: সংগৃহীত

হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক মাহবুবর রহমানের লেখা ‌‘কেওড়া জলে এক জীবন’ নামক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) রাজধানীর এলিফ্যান্ট রোডে কবিতা ক্যাফেতে আয়োজিত অনুষ্ঠানে এই মোড়ক উন্মোচন করা হয়।

কবি সঞ্জীব পুরোহিতের প্রকাশনা সংস্থা ‘দাঁড় কাক’ থেকে গ্রন্থটি প্রকাশিত হয়েছে। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক জাতিসত্তার কবি নূরুল হুদা।

এ ছাড়া উপস্থিত ছিলেন কবি সঞ্জীব পুরোহিত। সঞ্চালনায় ছিলেন ড. গোলাম মোস্তফা। এতে সংগীত পরিবেশন করেন অভিলাষ দাস, উত্তম ঘোষ, রায়হান সোহেল প্রমুখ।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আগে সংবাদমাধ্যমে পাঠানো এক লিখিত বক্তব্যে ‘দাঁড় কাক’ প্রকাশনীর সম্পাদক কবি সঞ্জীব পুরোহিত বলেন, মাহবুবর রহমান আমাদের অনেকের কাছেই পরিচিত সজ্জন ও সংবেদনশীল মানুষ হিসেবে। চিকিৎসক হিসেবে তিনি আকাশচুম্বি জনপ্রিয়। হৃদরোগ বিশেষজ্ঞ হলেও চিকিৎসাকে তিনি যান্ত্রিক প্রকরণ হিসেবে দেখেন নি। দেখেছেন জৈবিক-মানবিক সংশ্লেষে জীবনের অনুষজ্ঞ হিসাবে। এটা তার পেশা হয়েও পেশা নয়, বলা যায় ‌‘ব্রত’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App