নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

কুষ্টিয়ায় পেঁয়াজের কেজি ৮ টাকা!

পরের সংবাদ

মধ্যপ্রাচ্যগামী ফ্লাইট ভাড়া ৫ হাজার টাকা কমাচ্ছে বিমান

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২২ , ১১:১৮ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ১৬, ২০২২ , ১২:৪৭ অপরাহ্ণ

প্রবাসী কর্মীদের সুবিধার্থে মধ্যপ্রাচ্যগামী ফ্লাইট ভাড়া পাঁচ হাজার টাকা কমাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সেই সঙ্গে কর্মীদের চাপ থাকলে চার্টার্ড ফ্লাইট পরিচালনা এবং টিকিট সিন্ডিকেটে জড়িত ট্রাভেল এজেন্সি শনাক্ত করতে বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয় কাজ করবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

গত ২৪ মার্চ মধ্যপ্রাচ্যসহ বেশকিছু দেশে যাতায়াতকারী ফ্লাইট ভাড়া অস্বাভাবিকভাবে বৃদ্ধির পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়, ট্রাভেল এজেন্সি, বায়রা, বিমান বাংলাদেশের কর্মকর্তারা অংশ নেন।

সভায় চারটি সিদ্ধান্ত নেয়া হয়। এর মধ্যে প্রবাসী কর্মীরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স থেকে বিএমইটির স্মার্ট কার্ড দেখিয়ে পাঁচ হাজার টাকা কম মূল্যে টিকিট কিনতে পারবেন। এছাড়া ঢাকা বিমানবন্দরে রানওয়ে উন্নয়নের জন্য রাতে ফ্লাইট বন্ধ থাকায় স্পেশাল সুবিধা দিয়ে চট্টগ্রাম ও সিলেট আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে মধ্যপ্রাচ্যগামী ফ্লাইট সুবিধা, চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা এবং অসাধু ট্রাভেল এজেন্সির দৌরাত্ম্য কমানো বিষয়েও সিদ্ধান্ত নেয়া হয়।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়