×

জাতীয়

শিক্ষক পরিচয়ে ২১ বছর পালিয়ে ছিলেন জঙ্গি শফিকুর: র‌্যাব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২২, ০৩:৪২ পিএম

শিক্ষক পরিচয়ে ২১ বছর পালিয়ে ছিলেন জঙ্গি শফিকুর: র‌্যাব

বৃহস্পতিবার দুই দশক আগে রমনার বটমূলে বোমা হামলার ঘটনায় পলাতক জঙ্গি শফিকুর রহমানকে গ্রেপ্তার করে র‌্যাব

গ্রেপ্তার এড়াতে শিক্ষক পরিচয়ে ছদ্মনামে ২১ বছর পালিয়ে ছিলেন জঙ্গি শফিকুর রহমান। দুই দশক আগে রমনা বটমূলে বর্ষবরণের অনুষ্ঠানে বোমা হামলার ঘটনায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখের দিন তাকে গ্রেপ্তারের পর এ তথ্য জানিয়েছে র‌্যাব।

জঙ্গি শফিকুরের বিষয়ে এক সংবাদ সম্মেলনে বিভিন্ন তথ্য তুলে ধরেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি জানান, শফিকুর নাম পাল্টে হন আব্দুল করিম। নরসিংদীর বিভিন্ন মাদ্রাসায় এ নামে শিক্ষকতা করেন। ছদ্মনামেই ওই এলাকার একটি মসজিদে মাসিক পাঁচ হাজার টাকা বেতনে ইমামতি শুরু করেন।

র‌্যাব পরিচালক খন্দকার আল মঈন বলেন, রমনা বটমূলে হামলার পর ২০০৮ সাল পর্যন্ত সে আত্মগোপনে থেকে সংগঠনের সঙ্গে সম্পৃক্ত থাকে। ২০০৮ থেকে নরসিংদীতে একটি মাদ্রাসায় কাজ শুরু করে।

কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে বলা হয়, আত্মগোপনে থেকে ইমামতির আড়ালে ধর্মের নামে ‘বিভ্রান্তিমূলক অপব্যাখ্যা করতেন’ এ জঙ্গি নেতা। তিনি বলেন, লুকিয়ে থাকা অবস্থায় শফিকুর ‘অত্যন্ত কৌশলে’ মাঝে মধ্যে বিভিন্ন স্থানে তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App