×

খেলা

রাজস্থানকে হারিয়ে আইপিএলের শীর্ষে গুজরাট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২২, ১১:৩০ এএম

রাজস্থানকে হারিয়ে আইপিএলের শীর্ষে গুজরাট

বৃহস্পতিবার আইপিএলে রাজস্থানকে হারিয়েছে গুজরাট

আইপিএলে জয়ে ফিরেছে গুজরাট টাইটান্স। বৃহস্পতিবার রাজস্থান রয়্যালসকে ৩৭ রানে হারায় দলটি। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে যারপরনাই মাতিয়ে দিয়েছেন গুজরাটের অধিনায়ক হার্দিক পাণ্ড্য। সঞ্জু স্যামসনের দল কোনো জবাবই দিতে পারেনি। এর মাধ্যমে ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে আইপিএলে শীর্ষে উঠল গুজরাট। প্রথমে ব্যাট করে ১৯২-৪ তোলে। জবাবে ১৫৫ রানেই হেরে যায় রাজস্থান।

টসে জিতে ফিল্ডিং নেয়ার সিদ্ধান্ত প্রাথমিকভাবে রাজস্থানের কাজে লেগেছিল। গুজরাট শুরুতেই হারায় ম্যাথু ওয়েডকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের তারকা ক্রিকেটারের খারাপ ছন্দ অব্যাহত। আর কবে ঋদ্ধিমান সাহাকে খেলানো হবে, তা সম্ভবত গুজরাটের কর্মকর্তারা বলতে পারবেন। ম্যাচটিতে মনে হচ্ছিল, বিজয় শঙ্কর যেন রান করাই ভুলে গেছেন। এদিনও ৭ বলে মাত্র ২ রান করে ফিরলেন। ৫০ পার করার পরেই গুজরাট শুভমন গিলকেও হারিয়ে দিল। খবর আনন্দবাজার পত্রিকার।

এদিকে কেউ জানত না বিপদ অন্য দিক থেকে আসতে চলেছে। চারে নেমে প্রথম থেকেই আগ্রাসী মনোভাব নিয়ে খেলতে শুরু করেছিলেন হার্দিক পাণ্ড্য। সঙ্গী হিসেবে পেয়ে গেলেন তরুণ অভিনব মনোহরকে। ২৮ বলে ৪৪ করেছেন মনোহর। চারটি চার এবং দুইটি ছক্কা মেরেছেন। তবে চাপের মুখে যে পরিণত মানসিকতা নিয়ে তিনি খেললেন, তা বহুদিন মনে থেকে যেতে বাধ্য। অনভিজ্ঞের মতো শট না মারলে হয়তো প্রথম অর্ধশতরানও পেয়ে যেতেন তিনি।

হার্দিক ক্রমশ নিজেকে যেন পরের টি-টোয়েন্টি বিশ্বকাপের দাবিদার হিসেবে প্রমাণ করে চলেছেন। একে তো অধিনায়ক হিসেবে দল নিয়ে তরতর করে এগিয়ে চলেছেন। তেমনই ব্যাট, বল এবং ফিল্ডিংয়েও মাতিয়ে দিচ্ছেন। গত ম্যাচে হায়দরাবাদের বিরুদ্ধে এই ডিওয়াই পাটিল স্টেডিয়ামেই অর্ধশতরান করেছিলেন। এ দিন মরসুমের দ্বিতীয় পঞ্চাশ এল তার ব্যাট থেকে। হাতে বল থাকলে হয়তো শতরান করে ফেলতে পারতেন। থামলেন ৪২ বলে ৮৭ রানে। আটটি চার এবং চারটি ছয়ের সাহায্যে। শেষ দিকে ডেভিড মিলারের অপরাজিত ৩১ রানের সৌজন্যে লড়াকু স্কোর খাড়া করে গুজরাট।

জবাবে জস বাটলারের সৌজন্যে শুরুটা দুরন্ত করেছিল রাজস্থান। বাটলারকে দেখে মনে হচ্ছিল খেলা যেন দ্রুত শেষ করতে চান। দেবদত্ত পাড়িক্কল প্রথম বলেই ফিরে যান। এর পরেই সবাইকে অবাক করে ক্রিজে আসতে দেখা যায় রবিচন্দন অশ্বিনকে। গুজরাটকে চাপে রাখার খেলা খেলতে চেয়েছিল রাজস্থান। কিন্তু তা আর হয়ে উঠল না। অশ্বিন মাত্র আট রানে ফিরে গেলেন। লকি ফার্গুসনকে ছক্কা মেরে অর্ধশতরান করলেও পরের বলেই তার বুদ্ধির কাছে ঠকে গিয়ে ৫৪ রানে ফিরলেন বাটলার। দুরন্ত থ্রোয়ে সঞ্জুকে ফিরিয়ে দেন হার্দিকও। ওখানেই রাজস্থানের জয়ের আশা শেষ হয়ে যায়। মাঝে তবু শিমরন হেটমেয়ার একটু চেষ্টা করেছিলেন। কিন্তু তিনিও ২৯ রানে ফিরে যান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App