×

আন্তর্জাতিক

ফিলিস্তিনীদের সঙ্গে ইসরায়েলি পুলিশের সংঘর্ষ, আহত ১৫২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২২, ১১:২০ পিএম

ফিলিস্তিনীদের সঙ্গে ইসরায়েলি পুলিশের সংঘর্ষ, আহত ১৫২

শুক্রবার আল-আকসা মসজিদ প্রাঙ্গণে ফিলিস্তিনীদের সঙ্গে ইসরায়েলি পুলিশের সংঘর্ষ বাধে

জেরুজালেমে অবস্থিত আল-আকসা মসজিদ প্রাঙ্গনে ইসরায়েলের পুলিশের সঙ্গে ফিলিস্তিনীদের সংঘর্ষে অন্তত ১৫২জন আহত হয়েছেন। রাবার বুলেট এবং পুলিশের লাঠিপেটায় তারা আহত হয়েছেন বলে জানিয়েছে ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট।

গত দুই সপ্তাহে ইসরায়েলের বিভিন্ন শহরে বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটে। এর প্রেক্ষিতে শুক্রবার (১৫ এপ্রিল) সর্বোচ্চ সতর্ক অবস্থায় ছিল দেশটির পুলিশ। খবর ডয়েচে ভেলের।

এক বিবৃতিতে ইসরায়েলের পুলিশ জানায়, শুক্রবার ফযরের নামাযের পর ফিলিস্তিনীরা ইসরায়েলি পুলিশ এবং ওয়েস্টার্ন ওয়ালের বিভিন্ন এলাকা লক্ষ্য করে পাথর ও পটকা নিক্ষেপ করে। এমন পরিস্থিতিতে পুলিশ আল-আকসা মসজিদ প্রাঙ্গণে ঢুকে তাদেরকে ছত্রভঙ্গ করে পেছন দিকে ধাওয়া করে এবং সেখানে থাকা অন্যান্য মুসল্লিদের নিরাপদে বেরিয়ে যেতে সাহায্য করে। এসময় পুলিশের তিনজন সদস্য আহত হয়েছেন বলেও বিবৃতিতে দাবি করা হয়েছে।

এদিকে ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট এক টুইটে জানিয়েছেন, সংঘর্ষের ঘটনায় কয়েকশ ফিলিস্তিনীকে আটক করেছে পুলিশ। তিনি বলেন, ‘‘আমরা টেম্পল মাউন্টসহ পুরো ইসরায়েলে নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছি। সেইসঙ্গে যেকোনো পরিস্থিত মোকাবিলার জন্যও আমরা প্রস্তুতি নিচ্ছি।”

এদিকে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের মুখপাত্র নাবিল আবু রুদেইনেহ বলেন, ‘‘পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবং আল-আকসা মসজিদে ইসরায়েলি আগ্রাসন বন্ধ করতে জরুরি ভিত্তিতে আস্তর্জাতিক পদক্ষেপ প্রয়োজন।” অন্যদিকে হামাস বলেছে, এই পরিণতির দায় ইসরায়েলের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App