×

সারাদেশ

নদী সাঁতরে চকলেট কিনতে ভারতে গিয়ে আটক কিশোর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২২, ০৮:১৩ পিএম

নদী সাঁতরে চকলেট কিনতে ভারতে গিয়ে আটক কিশোর

প্রতীকী ছবি

অবৈধভাবে সীমান্ত পার হয়ে ভারত যাওয়ার অভিযোগে ঈমান হোসেন নামে এক বাংলাদেশি কিশোরকে গ্রেপ্তার করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। বিএসএফ জানায়, ঈমান হোসেন তার পছন্দের চকলেট কিনতে ভারতে অনুপ্রবেশ করেছিল।

ঈমান হোসেনের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার খালদানদী গ্রামে। জানা যায়, ওই গ্রাম ঘেঁষে বয়ে যাওয়া শালদা নদী দু’দেশের আন্তর্জাতিক সীমান্ত। ঈমান সাঁতরে নদী পার হয়ে নিয়মিত ভারতের উত্তর-পূর্বঞ্চালীয় ত্রিপুরা রাজ্যের সিপাহীজালা জেলায় আসতো তার পছন্দের চকলেট কিনতে, ওই দিনই আবার ফিরে যেত। গত ১৩ এপ্রিল একইভাবে ভারতে অনুপ্রবেশ করার পরে তাকে গ্রেপ্তার করে বিএসএফ।

সোনামুড়া মহকুমা পুলিশ প্রশাসক (এসডিপিও) বনজ বিপ্লব দাস জানিয়েছেন, ঈমানকে জিজ্ঞাসাবাদের জন্য স্থানীয় পুলিশ তাকে ১৫ দিনের রিমান্ডে নিয়েছে। তিনি বলেন, জিজ্ঞাসাবাদে ঈমান স্বীকার করেছে, চকলেট কিনতে সে ভারতে এসেছিল। তার কাছে বাংলাদেশি মুদ্রা ১০০ টাকা পাওয়া গেছে। সে কোনো অবৈধ কাজ করেনি, বৈধ কাগজ ছাড়া ভারতে অনুপ্রবেশ করায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

বিপ্লব দাস আরও বলেন, অধিকতর তদন্ত করা হচ্ছে। রিমান্ড শেষে তাকে আদালতে তোলা হবে। এখনো তার পরিবারের পক্ষ থেকে কেউ ভারতীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেনি।

সোনামুড়া মহকুমা ঘেঁষা আন্তর্জাতিক সীমানা কাঁটা তারের বেড়া দিয়ে বিভক্ত। কালামচৌরা গ্রাম পঞ্চায়েতের কারণেও সীমানা অনেক ভাগে বিভক্ত হয়েছে। আবার ভৌগলিক কারণে অনেক জায়গা এখনো অরক্ষিত রয়েছে বলে জানায় বিএসএফ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App