×

আন্তর্জাতিক

দুবাইতে ১৪ কোটির উপহার বিক্রির অভিযোগ ইমরানের বিরুদ্ধে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২২, ০৭:১২ পিএম

ইমরান খানের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ জানান, তিনি নিশ্চিত করতে পারেন তার পূর্বসূরি, পিটিআই চেয়ারম্যান ইমরান খান তোশাখানা (রাষ্ট্রীয় উপহার ভাণ্ডার) থেকে উপহার নিয়েছেন এবং দুবাইতে তা বিক্রি করেছেন। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) জিও নিউজের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

আয়োজিত এক ইফতারে সাংবাদিকদের শেহবাজ বলেন, 'এসব উপহার ইমরান খান দুবাইতে ১৪ কোটি রুপিতে বিক্রি করে দিয়েছেন।' শেহবাজ খান জানান, ইমরান খান যেসব দামি উপহার বিক্রি করেছেন তার মধ্যে রয়েছে হীরার গহনার সেট, ব্রেসলেট এবং হাত ঘড়ি।

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী আরও জানান, তিনি একটি ঘড়ি একবার উপহার হিসেবে পেয়েছিলেন এবং তা তোশাখানায় জমা দিয়েছেন। শেহবাজ বলেন, 'তার কিছু লুকানোর দরকার নেই।' তবে শেহবাজের এমন অভিযোগ প্রত্যাখ্যান করেছেন দেশটির সাবেক কেন্দ্রীয় মন্ত্রী এবং পিটিআই-এর নেতা ফাওয়াদ চৌধুরী। তিনি বলেছেন, নতুন প্রধানমন্ত্রী 'ইমরান খানের ওপর ময়লা নিক্ষেপ করছেন।'

এদিকে ইতোমধ্যে ইমরান খানের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে দেশটির ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ)। অভিযোগ, ইমরান ক্ষমতায় আসার শুরুর দিকে একটি বিলাসবহুল নেকলেস উপহার হিসেবে পান। সেটি রাষ্ট্রীয় উপহার ভাণ্ডারে জমা না দিয়ে এক জুয়েলার্সের কাছে ১৮ কোটি রুপিতে বিক্রি করে দিয়েছেন। দেশটির আইন অনুসারে, সরকারি কর্মকর্তারা যেসব উপহার বিশিষ্ট ব্যক্তিদের কাছ থেকে পাবেন তা তোশাখানায় জমা দিতে হবে। এটি না করলে উপহারের অর্ধেক দাম তোশাখানায় জমা দিলেও চলবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App