লালবাগে প্লাস্টিক কারখানায় আগুন নিয়ন্ত্রণে

আগের সংবাদ

পোল্যান্ডে ১৫০ সেনা পাঠাচ্ছে কানাডা

পরের সংবাদ

শিক্ষক পরিচয়ে ২১ বছর পালিয়ে ছিলেন জঙ্গি শফিকুর: র‌্যাব

প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২২ , ৩:৪২ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১৫, ২০২২ , ৪:৩২ অপরাহ্ণ

গ্রেপ্তার এড়াতে শিক্ষক পরিচয়ে ছদ্মনামে ২১ বছর পালিয়ে ছিলেন জঙ্গি শফিকুর রহমান। দুই দশক আগে রমনা বটমূলে বর্ষবরণের অনুষ্ঠানে বোমা হামলার ঘটনায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখের দিন তাকে গ্রেপ্তারের পর এ তথ্য জানিয়েছে র‌্যাব।

জঙ্গি শফিকুরের বিষয়ে এক সংবাদ সম্মেলনে বিভিন্ন তথ্য তুলে ধরেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি জানান, শফিকুর নাম পাল্টে হন আব্দুল করিম। নরসিংদীর বিভিন্ন মাদ্রাসায় এ নামে শিক্ষকতা করেন। ছদ্মনামেই ওই এলাকার একটি মসজিদে মাসিক পাঁচ হাজার টাকা বেতনে ইমামতি শুরু করেন।

র‌্যাব পরিচালক খন্দকার আল মঈন বলেন, রমনা বটমূলে হামলার পর ২০০৮ সাল পর্যন্ত সে আত্মগোপনে থেকে সংগঠনের সঙ্গে সম্পৃক্ত থাকে। ২০০৮ থেকে নরসিংদীতে একটি মাদ্রাসায় কাজ শুরু করে।

কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে বলা হয়, আত্মগোপনে থেকে ইমামতির আড়ালে ধর্মের নামে ‘বিভ্রান্তিমূলক অপব্যাখ্যা করতেন’ এ জঙ্গি নেতা। তিনি বলেন, লুকিয়ে থাকা অবস্থায় শফিকুর ‘অত্যন্ত কৌশলে’ মাঝে মধ্যে বিভিন্ন স্থানে তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়