×

সারাদেশ

গোপনাঙ্গে লাথি, যুবকের মৃত্যু, এসআই ক্লোজড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২২, ০৯:২৮ পিএম

গোপনাঙ্গে লাথি, যুবকের মৃত্যু, এসআই ক্লোজড

এসআই হালিম

গোপনাঙ্গে লাথি মারায় রবিউল ইসলাম খান (২৪) নামে এক যুবকের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত লালমনিরহাট সদর থানার উপ-পরিদর্শক (এসআই) হালিমকে ক্লোজড করা হয়েছে।

শুক্রবার (১৫ এপ্রিল)  এ তথ্য নিশ্চিত করেন লালমনিরহাট সদর সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম।

এ ঘটনায়‌ বৃহস্পতিবার রাতে এবং শুক্রবার সকালে জেলা সদর উপজেলার মহেন্দ্রনগরে মহাসড়ক (লালমনিরহাট-রংপুর) অবরোধ করে এলাকাবাসী।

মৃত রবিউল মহেন্দ্রনগর ইউনিয়নের কাজিচওড়া গ্রামের দুলাল খানের ছেলে।

জানা গেছে, বৃহস্পতিবার নববর্ষ উপলক্ষে মহেন্দ্রনগর বাংলাবাজার এলাকায় মেলা বসায় স্থানীয়রা। মেলাকে ঘিরে রাতে জুয়ার আসর বসলে গোপন খবরে সেখানে অভিযান চালিয়ে রবিউলসহ দুইজনকে আটক করে পুলিশ। অন্য জুয়াড়িরা পালিয়ে যান। ওই সময় রবিউল জুয়া খেলেনি দাবি করে পুলিশ ভ্যানে উঠতে আপত্তি জানান। এ নিয়ে পুলিশের সঙ্গে কথা কাটাকাটিও হয়। একপর্যায়ে রবিউলকে মারধর ও জোর করে টেনে ভ্যানে তুলে নিয়ে যায় পুলিশ। পথে রবিউল অসুস্থতা বোধ করলে তাকে লালমনিরহাট সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসকরা রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। কিন্তু রমেকে নেওয়ার প্রস্তুতির সময় জরুরি বিভাগেই রবিউলের মৃত্যু হয়।

মৃত্যুর খবরে রাতেই মহেন্দ্রনগর বাজারে লালমনিরহাট-রংপুর মহাসড়ক অবরোধ করে অভিযুক্ত সদর থানার উপ-পরিদর্শক (এসআই) হালিমের শাস্তি দাবি করেন স্থানীয়রা। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে পুলিশ ভ্যানে হামলা ও ভাঙচুর করে অবরোধকারীরা।

একই দাবিতে শুক্রবার সকাল থেকে একই স্থানে মহাসড়ক অবরোধ করে রবিউলের হত্যাকারী পুলিশ সদস্যের কঠোর শাস্তির দাবি জানান এলাকাবাসী। অবশেষে অভিযুক্ত এসআই হালিমকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়। এর পরই অবরোধ তুলে নেয় এলাকাবাসী।

লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরি নির্দেশনায় এসআই হালিমকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। পুরো ঘটনাটি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App