×

জাতীয়

অঙ্গ বিক্রি করার হুমকি দিয়ে মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ৪

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২২, ১০:৩০ পিএম

অঙ্গ বিক্রি করার হুমকি দিয়ে মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ৪

চাকরি দেওয়ার কথা বলে রাজধানীতে এক যুবককে অপহরণের পর শরীরের অঙ্গ বিক্রি করার হুমকি দিয়ে লাখ টাকা মুক্তিপণ দাবি করার অভিযোগ উঠেছে। এ অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) র‍্যাব-৪ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

র‌্যাব জানায়, বুধবার ঢাকার পল্টন এলাকায় অভিযান চালিয়ে মো. আরিফুল ইসলাম ওরফে মাসুম (৪৪), মো. রেফাজুল ইসলাম ওরফে লিংকন (২৭), মো. মতিয়ার রহমান (৫০) ও মো. মজিবর রহমান (৫২)- এই চারজনকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয়েছে অপহরণের শিকার আনোয়ারুল ইসলাম (২২) নামের ওই যুবককেও।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছয় লাখ টাকার বিনিময়ে ভালো চাকরি দেয়ার কথা বলে আনোয়ারুলকে অপহরণ করা হয়েছে-১২ এপ্রিল এমন একটি লিখিত অভিযোগ আসে র‍্যাবের কাছে।

অভিযোগে বলা হয়, মতিয়ার চাকরির নিয়োগপত্র দেয়ার কথা বলে আনোয়ারুলকে ঢাকায় নিয়ে আসেন। পরে আনোয়ারুলকে তার বাবা ফোন করলে সেটি বন্ধ পান। এরপর আনোয়ারুলের নম্বর থেকে তার বাবাকে আরিফুল ইসলাম পরিচয়ে এক ব্যক্তি ফোন করে বলেন, ছেলেকে ফেরত পেতে হলে প্রাথমিকভাবে এক লাখ টাকা দিতে হবে। টাকা না দিলে মেরে ফেলা ও শরীরের অঙ্গ বিক্রি করে দেয়া হবে।

গ্রেপ্তারের পর চারজনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে র‌্যাব বলেছে, চক্রের চারজন পূর্বপরিচিত এবং তারা পরস্পর যোগসাজশে বেকার যুবকদের টার্গেট করে সখ্য তৈরি করেন। একপর্যায়ে টাকার বিনিময়ে ভালো চাকরি দেয়ার কথা বলে অপহরণ করেন। পরে অমানবিক নির্যাতন ও মুক্তিপণ দাবি করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App