নচিকেতার সুরে সামিয়া চৌধুরীর প্রথম গান

আগের সংবাদ

শান্তির বারতা দিয়ে শেষ হলো ছায়ানটের বর্ষবরণ উৎসব

পরের সংবাদ

নিউইয়র্কের সাবওয়ে স্টেশনে হামলার অভিযুক্ত গ্রেপ্তার

প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২২ , ১০:৩৬ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ১৪, ২০২২ , ১০:৩৬ পূর্বাহ্ণ

নিউ ইয়র্কের সাবওয়েতে আক্রমণকারীকে আটক করেছে পুলিশ। তার বিরুদ্ধে রাষ্ট্রীয় সন্ত্রাসের অভিযোগ আনা হয়েছে। বুধবার (১৩ এপ্রিল) অভিযুক্তকে ধরেছে পুলিশ। এই অভিযুক্তই সাবওয়ের ট্রেনে গুলি চালিয়েছিল ও স্মোক বোমা মেরেছিল বলে পুলিশ মনে করছে। গুলি ও ধোঁয়ায় ২৩ জন আহত হন।

এই ঘটনার পরই কর্তৃপক্ষ জানিয়েছিলেন, অভিযুক্তকে ধরার চেষ্টা হচ্ছে। মানুষ যেন সাবধানে থাকেন। নিউ ইয়র্ক শহরের মেয়র বলেছেন, ”আমরা অভিযুক্তকে ধরতে পেরেছি।” আর পুলিশ কমিশনার জানিয়েছেন, ”আশা করছি, এবার এই ঘটনা সম্পর্কে আমরা আরো জানতে পারব।” খবর ডয়েচে ভেলের।

ঘটনার পরই আক্রমণকারী পালিয়েছিল। কিন্তু সে প্রচুর সূত্র রেখে গেছিল। সেই সূত্র ধরেই পুলিশ তাকে ধরে বলে দাবি করা হয়েছে। যে হ্যান্ডগানটি সে ব্যবহার করেছিল, সেটা ফেলে রেখে গেছিল। এছাড়া গুলি, স্মোক গ্রেনেড, গ্যাসোনিল ফেলে সে পালায়। এছাড়া সামাজিক মাধ্যমে সে বলেছিল, ”অ্যামেরিকা একটি বর্ণবাদী ও সহিংস দেশ।”

পুলিশ জানিয়েছে, বুধবার অভিযুক্তকে ম্যানহাটনে দেখা যায়। সে একটি ম্যাকডনাল্ডসের দোকানে ঢুকেছিল। একজন তাকে চিনতে পেরে পুলিশকে জানায়। পুলিশ তারপর রাস্তা থেকে তাকে ধরে। পুলিশ অবশ্য পরে সংবাদসংস্থা এপি-কে জানিয়েছে, অভিযুক্ত নিজেই পুলিশকে ফোন করে এবং জানায় তাকে ধরতে গেলে কোথায় আসতে হবে।

এদিকে অভিযুক্ত ঘটনার একদিন পর সামাজিক মাধ্যমে একটি পোস্ট করে। সেখানে সে বলেছিল, ”অ্যামেরিকায় আফ্রিকান অ্যামেরিকানদের বিরুদ্ধে অন্যায় অত্যাচার বন্ধ করতে গেলে চরম কিছু ব্যবস্থা নিতে হবে। যতক্ষণ তারা ভালো না থাকছে, ততক্ষণ আমার ভালো লাগবে না। এই অত্যাচার তখনই থামবে, যখন কিছু মানুষকে তাদের কমফর্ট জোন থেকে বের করে এনে লাথি মারা হবে, অত্যাচার করা হবে।”

অন্য একটি ভিডিওতে অভিযুক্ত বলেছেন, ”অ্যামেরিকা সহিংসতার মধ্যে দিয়ে জন্মগ্রহণ করেছে, সহিংসতা নিয়ে বেঁচে থেকেছে, এর মৃত্যুও সহিংসতার মধ্যে দিয়েই হবে।” এছাড়া অভিযুক্ত নিউ ইয়র্কের মেয়রেরও কড়া সমালোচনা করেছে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়