×

খেলা

ম্যানইউর পরবর্তী কোচ হচ্ছেন টেন হ্যাগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২২, ১০:১৬ এএম

ম্যানইউর পরবর্তী কোচ হচ্ছেন টেন হ্যাগ

টেন হ্যাগ

ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব নিতে যাচ্ছেন বর্তমানে আয়াক্সের কোচের দায়িত্ব পালন করা এরিক টেন হ্যাগ। ওলে গানার সোলশায়ারকে বরখাস্ত করার পর, ম্যানইউর অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন র‌্যালফ র‌্যাঙ্গনিক। ক্লাবের পরবর্তী কোচ নির্বাচনেও যার ভূমিকা আছে।

শুরুতে পিএসজি বস মরিসিও পচেত্তিনো ব্যাপারে আগ্রহী হলেও, পরে মত পাল্টায় ইউনাইটেড কর্তৃপক্ষ। বেশ কয়েকটি মিটিংয়ের পর, টেন হ্যাগকেই দায়িত্ব দেয়া হলো। এদিকে ইংলিশ সংবাদ মাধ্যম দ্য অ্যাথলেটিক জানাচ্ছে, দুপক্ষ প্রাথমিকভাবে সম্মত হয়ে গেলেও কোনো লিখিত চুক্তি হয়নি। আগামী ১৭ এপ্রিল রাতে আয়াক্স ডাচ কাপের ফাইনালে খেলবে পিএসভি আইন্দহোভেনের বিপক্ষে। আয়াক্স ও টেন হ্যাগ দুই পক্ষের প্রতি সম্মান দেখিয়েই সেই ম্যাচ পর্যন্ত অপেক্ষা করবে ম্যানইউ।ডাচ টেন হ্যাগের সঙ্গে অবশ্য আর্জেন্টাইন কোচ মরিসিও পচেত্তিনোও দলটির কোচ হওয়ার সংক্ষিপ্ত তালিকায় ছিলেন। তবে দলটির কর্তারা সে ভাবনা থেকে সরে এসেছেন শেষ পর্যন্ত।

প্রসঙ্গত ২০১৭'র ডিসেম্বর থেকে ডাচ ক্লাব আয়াক্সের দায়িত্ব পালন করছেন টেন হ্যাগ। তার অধীনে দুটি লিগ শিরোপা জিতেছে আয়াক্স। আর দীর্ঘ ২২ বছর পর ২০১৯ সালে আয়াক্সকে চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালে নিয়েছিলেন ৫২ বছর বয়সি এই কোচ। এর আগে পেপ গার্দিওলার সঙ্গে বায়ার্ন মিউনিখের দ্বিতীয় দল নিয়ে কাজ করেছেন টেন হ্যাগ। এ ছাড়া ২০১৫-১৭ পর্যন্ত নেদারল্যান্ডের ক্লাব উট্রেখটের দায়িত্বে ছিলেন টেন হ্যাগ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App