×

জাতীয়

ধর্মঘটে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ, দুর্ভোগ চরমে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২২, ০৮:০৮ এএম

ধর্মঘটে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ, দুর্ভোগ চরমে

প্রতীকী ছবি

ধর্মঘটে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ, দুর্ভোগ চরমে

অর্থ মন্ত্রণালয়ের চিঠির প্রেক্ষিতেই ধর্মঘটে নেমেছেন চালক-রানিং স্টাফরা

ধর্মঘটে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ, দুর্ভোগ চরমে

বুধবার বেতন-ভাতা বাড়ানোর দাবিতে সারাদেশে চালক-রানিং স্টাফদের রেল ধর্মঘটে যাত্রীদের দুর্ভোগ চরমে উঠেছে। ছবি: ভোরের কাগজ

ধর্মঘটে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ, দুর্ভোগ চরমে

বুধবার বেতন-ভাতা বাড়ানোর দাবিতে সারা দেশে চালক-রানিং স্টাফদের রেল ধর্মঘট শুরু হয়। ছবি: ভোরের কাগজ

বেতন-ভাতা সংক্রান্ত জটিলতা নিরসন না হওয়ায় সারা দেশে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। কোনো ঘোষণা ছাড়াই ধর্মঘটে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। তবে দাবি না মানা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন চালকসহ কমলাপুর রেলস্টেশনের রানিং স্টাফরা।

এ বিষয়ে কমলাপুর স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার জানান, মঙ্গলবার রাত তিনটা ২০ মিনিটে সারা দেশের ট্রেন কমলাপুরসহ বিভিন্ন গন্তব্যে এনে চলে যায়। বুধবার সকাল থেকে কোনো চালক বা রানিং স্টাফ স্টেশনে আসেনি। এর ফলে ভোরবেলা থেকে এখন পর্যন্ত কোনো ট্রেন কমলাপুর বা সারা দেশে চলাচল করেছে না। যার ফলে ভোগান্তিতে পড়েছেন হাজারো যাত্রী। পূর্বঘোষণা ছাড়া তারা এ ধর্মঘট শুরু করেছে। তবে এ নিয়ে রেল কতৃপক্ষের সঙ্গে রানিং স্টাফদের আলোচনা চলছে।

এর আগে রানিং স্টাফরা অতিরিক্ত মাইলেজের জন্য সময় অনুযায়ী আগের মতো বাড়তি বেতন-ভাতার দাবিতে আন্দোলন করে আসছিল। কিন্তু অর্থ মন্ত্রণালয় তাদের সবগুলো দাবি মেনে নিতে নারাজ। যার ফলে রানিং স্টাফরা এ ধর্মঘটে যেতে বাধ্য হয়েছে।

সম্প্রতি অর্থ মন্ত্রণালয় এক চিঠিতে জানিয়েছে, অতিরিক্ত বেতন-ভাতা মূল বেতনের সঙ্গে যোগ করার কোনো সুযোগ নেই। তাই রেলের রানিং স্টাফদের অতিরিক্ত ভাতা মূল বেতনের সঙ্গে যোগ করে পেনশন ও আনুতোষিক সুবিধা দেয়ার প্রস্তাব সম্মতি দেয়া হয়নি।

রেলওয়ের রানিং স্টাফ (চালক-গার্ড) ও শ্রমিক-কর্মচারী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান বলেন, সারা দেশে চলাচল বন্ধ আছে। আমরা অনির্দিষ্টকালের জন্য রেখেছি।

[caption id="attachment_344627" align="aligncenter" width="700"] অর্থ মন্ত্রণালয়ের চিঠির প্রেক্ষিতেই ধর্মঘটে নেমেছেন চালক-রানিং স্টাফরা[/caption]

অর্থ মন্ত্রণালয়ের এ চিঠির প্রেক্ষিতেই চালক ও রানিং স্টাফরা ধর্মঘটে নেমেছে বলে জানা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App