×

জাতীয়

টিকা ক্রয়ের নামে জনগণের টাকা লোপাট করেছে সরকার: রিজভী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২২, ০১:৩০ পিএম

টিকা ক্রয় ও ব্যবস্থাপনার নামে ‘নিশিরাতের সরকার’ দেশের তথা জনগণের ২৩ হাজার কোটি টাকা লোপাট করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। বুধবার (১৩ এপ্রিল) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) প্রকাশিত গবেষণা রিপোর্টে করোনা মোকাবিলায় সরকারের টিকা ক্রয় ও ব্যবস্থাপনায় ২৩ হাজার কোটি টাকার গরমিল আছে।

তিনি বলেন, টিকা ক্রয় ও ব্যবস্থাপনার নামে ‘নিশিরাতের সরকার’ দেশের তথা জনগণের ২৩ হাজার কোটি টাকা লোপাট করেছে। প্রাক্কলিত ব্যয় স্বাস্থ্যমন্ত্রীর দেয়া হিসাবের অর্ধেকেরও কম। এছাড়াও ১০ দশমিক এক শতাংশ নাগরিক টিকার জন্য ঘুষ দিতে বাধ্য হয়েছেন। এক হাজার ৫০০ থেকে তিন হাজার টাকার বিনিময়ে পছন্দ অনুযায়ী টিকা দেয়া হয়েছে এবং টিকা না নিয়েও টাকার বিনিময়ে প্রবাসীরা টিকা সনদ সংগ্রহ করেছেন।

তিনি আরও বলেন, এই ২৩ হাজার কোটি টাকা কারা লুটপাট করল, দেশের জনগণ তার হিসাব চায়। বিরোধী দলের নেতাদের হয়রানির জন্য ওঁৎ পেতে থাকা দুদককে বলবো তদন্ত করে ২৩ হাজার কোটি টাকার হিসাব বের করুন। এ সমস্ত নজিরবিহীন দুর্নীতির হিসাব জনগণের কাছে দিতেই হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম, বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন ও স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপুসহ আরও অনেকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App