×

জাতীয়

এবার ট্রেনের টিকেট কাটতেও লাগবে জাতীয় পরিচয়পত্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২২, ০৩:১৫ পিএম

এবার ট্রেনের টিকেট কাটতেও লাগবে জাতীয় পরিচয়পত্র

বুধবার রেলভবনে প্রেস ব্রিফিংয়ে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। ছবি: ভোরের কাগজ

আসন্ন ঈদুল ফিতরে এবার ট্রেনের টিকেট কাটতেও জাতীয় পরিচয়পত্র লাগবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। আজ বুধবার (১৩ এপ্রিল) রেলভবনে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

রেলমন্ত্রী আরও জানান, ছয়টি বিশেষ ট্রেনসহ ৯২টি আন্তঃনগর ট্রেনের ট্রিপ বাড়ানো হয়েছে। ঈদে ছয় জোড়া বিশেষ ট্রেন- চাঁদপুর স্পেশাল ১ ও ২, দেওয়ানগঞ্জ স্পেশাল, খুলনা স্পেশাল এবং সোলাকিয়া স্পেশাল ১ও ২ চলাচল করবে। আগামী ২৯ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত এবং ঈদের পর ৪ মে থেকে ৮ মে পর্যন্ত এই ট্রেনগুলো চলবে। এসব ট্রেনের টিকেট শতভাগ কাউন্টারে পাওয়া যাবে। এছাড়া ঈদ উপলক্ষে সব ট্রেনের ছুটি বাতিল হওয়ায় ৯২টি অতিরিক্ত ট্রেনের ট্রিপ বাড়ানো হবে। প্রতিটি আন্তঃনগর ট্রেনে নারী ও প্রতিবন্ধীদের জন্য আলাদা একটি কোচ থাকবে।

নুরুল ইসলাম সুজন জানান, কমলাপুর থেকে পশ্চিমাঞ্চল ও খুলনার বিশেষ টিকেট বিক্রি হবে। এছাড়া বিমানবন্দর থেকে বিক্রি হবে চট্টগ্রাম ও নোয়াখালীগামী, তেজগাঁও থেকে বিক্রি হবে ময়মনসিংহ, জামালপুর ও দেওয়ানগঞ্জগামী, ঢাকা ক্যান্টনমেন্ট থেকে মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেস এবং ফুলবাড়িয়া থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী ট্রেনের টিকেট বিক্রি হবে।

প্রতিদিন ২৬ হাজার ৬৬৩টি টিকেট বিক্রি হব এবং দুই ঈদের (ঈদুল ফিতর ও ঈদুল আযহা) বিশেষ ট্রেনে আরও তেড় হাজার টিকেট বিক্রি করা হবে।

এর আগে, গত রবিবার লঞ্চের টিকেট কাটতে জাতীয় পরিচয়পত্র লাগবে বলে জানিয়েছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App