×

খেলা

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নতুন কোচ ম্যাকডোনাল্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২২, ১১:১৫ এএম

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নতুন কোচ ম্যাকডোনাল্ড

অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের পূর্ণকালীন কোচিং দায়িত্ব পেলেন অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। তাকেই পুরো সময়ের জন্য অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে। বুধবার (১৩ এপ্রিল) ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড জানিয়েছেন, ম্যাকডোনাল্ডের মেয়াদ হবে চার বছর। চলতি বছরের ফেব্রুয়ারি থেকে দলের অন্তর্বর্তীকালীন কোচ ছিলেন তিনি। তিনি জাস্টিন ল্যাঙ্গারের জায়গায় দলের দায়িত্ব নিয়েছিলেন। ল্যাঙ্গার এই পদ থেকে পদত্যাগ করার পরেই অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে দলের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছিল। ম্যাকডোনাল্ডের কোচিংয়ে অস্ট্রেলিয়া দল সম্প্রতি পাকিস্তানে টেস্ট সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজ জিতেছে। খবর হিন্দুস্তান টাইমস।

ম্যাকডোনাল্ড ২০১৯ সালে সহকারী কোচ হিসেবে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সঙ্গে যুক্ত হন। ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের সঙ্গেও যুক্ত ছিলেন অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। তাকে এখন দল নিয়ে শ্রীলঙ্কা ও ভারত সফর করতে হবে। এরপর তার নির্দেশনায় অস্ট্রেলিয়া দল ২০২২ সালে ঘরের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শিরোপা রক্ষার জন্য খেলতে নামবে।

প্রাক্তন অলরাউন্ডার ম্যাকডোনাল্ড ২০০৯ সালে অস্ট্রেলিয়ার হয়ে মাত্র চারটি টেস্ট ম্যাচ খেলেছিলেন। তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এবং ইংলিশ কাউন্টি ক্রিকেটেও কোচের দায়িত্ব পালন করেছেন। অস্ট্রেলিয়ার অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব থেকে প্রধান পূর্ণ সময়ের কোচের দায়িত্ব নিতে যাওয়া অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে আইপিএল-এর ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসে কোচিং করাতে দেখা গিয়েছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App