রণবীর-আলিয়ার বিয়ের তারিখ পেছাচ্ছে, আসছে ঘোষণা

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

‘ফ্যান্টাস্টিক বিস্টস’ সিরিজের তৃতীয় ছবি মুক্তি ১৫ এপ্রিল

প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২২ , ১০:৫৪ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ১৩, ২০২২ , ১০:৫৪ পূর্বাহ্ণ

চার বছর বিরতির পর এবার দর্শকদের অপেক্ষার অবসান ঘটাতে আসছে তৃতীয় ছবি ‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস অব ডাম্বলডোর’। আগামী ১৫ এপ্রিল আন্তর্জাতিকভাবে ছবিটি মুক্তি পাবে। সেন্সর ছাড় পেলে একই দিন স্টার সিনেপ্লেক্সেও মুক্তি দেয়া হবে বহুল কাঙ্ক্ষিত এ ছবি। খবর সিএনবিসি।

এর আগে ২০১৬ সালে মুক্তি পায় ফ্যান্টাস্টিক বিস্টস সিরিজের প্রথম কিস্তি ‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হয়ার টু ফাইন্ড দেম’। দুই বছর পর ২০১৮ সালে মুক্তি পায় এর সিক্যুয়াল ‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য ক্রাইমস অব গ্রিন্ডেলওয়ার্ল্ড’। ছবি দুইটিই ব্যাপক সাফল্য অর্জন করে। যার ফলে দর্শকরা পরবর্তী ছবির অপেক্ষায় প্রহর গুনছিলেন।

সিরিজটির আগের দুইটি ছবির পরিচালক ডেভিড ইয়েটসই ছবিটি পরিচালনা করেছেন। এছাড়া হ্যারি পটার সিরিজের সর্বশেষ চারটি ছবি পরিচালনা করেন তিনি। ‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস অব ডাম্বলডোর’ ছবির চিত্রনাট্য লিখেছেন হ্যারি পটার খ্যাত লেখিকা জে কে রাউলিং ও হ্যারি পটার চলচ্চিত্র সিরিজের অভিজ্ঞ চিত্রনাট্যকার স্টিভ ক্লোভস। ফ্যান্টাস্টিক বিস্টস সিরিজের তৃতীয় কিস্তি এবং উইজার্ডিং ওয়ার্ল্ড ফ্র্যাঞ্চাইজির সামগ্রিক একাদশ এটি। সিনেমাটিতে অভিনয় করেছেন এডি রেডমাইন, জুড ল, এজরা মিলার, ড্যান ফগলার, অ্যালিসন সুডল, ক্যালাম টার্নারসহ জেসিকা উইলিয়ামস, ক্যাথরিন ওয়াটারস্টন এবং ম্যাডস মিকেলসেন।

হ্যারি পটারের উইজার্ডিং ওয়ার্ল্ডে একটি যুদ্ধ আসছে। বাকি মানবতা যখন দ্বিতীয় বিশ্বযুদ্ধের দিকে অদম্যভাবে এগিয়ে যাচ্ছে, তখন ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস অফ ডাম্বলডোর একটি গৃহযুদ্ধ শুরু করতে চলেছে। যেহেতু ডাম্বলডোর (জুড ল) গ্রিন্ডেলওয়ার্ল্ডের (ম্যাডস মিকেলসেন) সাথে একটি জাদু চুক্তি দ্বারা সংযত, তাই তাকে তার সেরা ছাত্র, নিউট স্ক্যামান্ডার (এডি রেডমায়েন) এর কাছে পিছিয়ে যেতে হবে। কিন্তু নিউট যতটা ভালো, সে গ্রিন্ডেলওয়ার্ল্ডের সমান নয়। তাই নিউট দুষ্ট জাদুকরের বিরুদ্ধে দাঁড়ানোর জন্য একটি দলকে একত্রিত করছেন। দুর্ভাগ্যক্রমে, তার নিজের প্রচুর অনুগামী রয়েছে এবং তারা তাদের শত্রুদের বিরুদ্ধে অন্ধকার জাদু ব্যবহার করতে লজ্জা পায় না। ছবির অফিশিয়াল লগলাইনে লেখা আছে, অধ্যাপক অ্যালবাস ডাম্বলডোর জানেন যে শক্তিশালী ডার্ক উইজার্ড গেলার্ট গ্রিন্ডেলওয়াল্ড উইজার্ডিং জগতের নিয়ন্ত্রণ দখল করতে চলেছেন। তাকে একা আটকাতে না পেরে, তিনি ম্যাজিজোলজিস্ট নিউট স্ক্যামেন্ডারকে একটি বিপজ্জনক মিশনে উইজার্ড, ডাইনি এবং একজন সাহসী মুগল বেকারের নেতৃত্ব দেওয়ার দায়িত্ব দেন। যেখানে তারা পুরানো-নতুন পশুর মুখোমুখি হয় এবং গ্রিন্ডেলওয়ার্ল্ডের ক্রমবর্ধমান অনুগামীদের সাথে সংঘর্ষ হয়। স্ক্যামান্ডারের ভূমিকায় রেডমেইন, ডাম্বলডোরের চরিত্রে জুড ল, গ্রিন্ডেলওয়ার্ল্ডের চরিত্রে মিকেলসেন, কুইনির চরিত্রে অ্যালিসন সুডল, ক্রেডেন্স বেয়ারবোন/অরেলিয়াস ডাম্বলডোর চরিত্রে এজরা মিলার, জ্যাকব কোয়ালস্কির চরিত্রে ড্যান ফগলার, থিসাস স্ক্যামান্ডারের চরিত্রে ক্যালাম টার্নার, বান্টির চরিত্রে ভিক্টোরিয়া ইয়েটস, উইলিয়াম ইউসুফের চরিত্রে অভিনয় করেছেন। আগের ছবিগুলোর মত এ ছবিটিও দর্শকমহলে ভালো সাড়া পাবে বলে ধারণা করা হচ্ছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়