সলিমুল্লাহ মেডিকেল কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

আগের সংবাদ

প্রধানমন্ত্রীকে জিসিআরজিতে যোগদানে আমন্ত্রণ জাতিসংঘ মহাসচিবের

পরের সংবাদ

ধর্মঘটে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ, দুর্ভোগ চরমে

প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২২ , ৮:০৮ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ১৩, ২০২২ , ১২:০৯ অপরাহ্ণ

বেতন-ভাতা সংক্রান্ত জটিলতা নিরসন না হওয়ায় সারা দেশে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। কোনো ঘোষণা ছাড়াই ধর্মঘটে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। তবে দাবি না মানা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন চালকসহ কমলাপুর রেলস্টেশনের রানিং স্টাফরা।

এ বিষয়ে কমলাপুর স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার জানান, মঙ্গলবার রাত তিনটা ২০ মিনিটে সারা দেশের ট্রেন কমলাপুরসহ বিভিন্ন গন্তব্যে এনে চলে যায়। বুধবার সকাল থেকে কোনো চালক বা রানিং স্টাফ স্টেশনে আসেনি। এর ফলে ভোরবেলা থেকে এখন পর্যন্ত কোনো ট্রেন কমলাপুর বা সারা দেশে চলাচল করেছে না। যার ফলে ভোগান্তিতে পড়েছেন হাজারো যাত্রী। পূর্বঘোষণা ছাড়া তারা এ ধর্মঘট শুরু করেছে। তবে এ নিয়ে রেল কতৃপক্ষের সঙ্গে রানিং স্টাফদের আলোচনা চলছে।

এর আগে রানিং স্টাফরা অতিরিক্ত মাইলেজের জন্য সময় অনুযায়ী আগের মতো বাড়তি বেতন-ভাতার দাবিতে আন্দোলন করে আসছিল। কিন্তু অর্থ মন্ত্রণালয় তাদের সবগুলো দাবি মেনে নিতে নারাজ। যার ফলে রানিং স্টাফরা এ ধর্মঘটে যেতে বাধ্য হয়েছে।

সম্প্রতি অর্থ মন্ত্রণালয় এক চিঠিতে জানিয়েছে, অতিরিক্ত বেতন-ভাতা মূল বেতনের সঙ্গে যোগ করার কোনো সুযোগ নেই। তাই রেলের রানিং স্টাফদের অতিরিক্ত ভাতা মূল বেতনের সঙ্গে যোগ করে পেনশন ও আনুতোষিক সুবিধা দেয়ার প্রস্তাব সম্মতি দেয়া হয়নি।

রেলওয়ের রানিং স্টাফ (চালক-গার্ড) ও শ্রমিক-কর্মচারী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান বলেন, সারা দেশে চলাচল বন্ধ আছে। আমরা অনির্দিষ্টকালের জন্য রেখেছি।

অর্থ মন্ত্রণালয়ের চিঠির প্রেক্ষিতেই ধর্মঘটে নেমেছেন চালক-রানিং স্টাফরা

অর্থ মন্ত্রণালয়ের এ চিঠির প্রেক্ষিতেই চালক ও রানিং স্টাফরা ধর্মঘটে নেমেছে বলে জানা গেছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়