×

আন্তর্জাতিক

পাকিস্তানে শান্তি ও স্থিতাবস্থা চায় ভারত, শাহবাজকে অভিনন্দন মোদির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ এপ্রিল ২০২২, ০৮:৪৫ এএম

পাকিস্তানে শান্তি ও স্থিতাবস্থা চায় ভারত, শাহবাজকে অভিনন্দন মোদির

নরেন্দ্র মোদি ও শাহবাজ শরীফ

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর মিয়া মোহাম্মদ শাহবাজ শরীফকে অভিনন্দন জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অভিনন্দন বার্তায় শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখার কথা বললেন তিনি।

টুইটারে মোদি লিখেছেন, ‘পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার জন্য মিয়া মোহম্মদ শাহবাজ শরীফকে অভিনন্দন। সন্ত্রাসমুক্ত অঞ্চলে শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখতে চায় ভারত। যাতে আমরা উন্নয়ন নজর দিয়ে জনগণের কাজ করতে পারি।’ খবর আনন্দবাজার পত্রিকার।

শাহবাজের নিজের দল মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর পাশাপাশি পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি), মুত্তাহিদা মজলিস-ই-আমল-সহ বেশ কয়েকটি দলের সমর্থন পেয়েছেন শাহবাজ। তবে ন্যাশনাল অ্যাসেম্বলির বৃহত্তম দল, সদ্য-প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ পাকিস্তান (পিটিআই) নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের উদ্যোগের বিরোধিতা করে সভা থেকে ওয়াকআউট করে। সবশেষ শাহবাজের পক্ষে ভোট পড়েছে ১৭৪টি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে শাহবাজের নাম আলোচনায় এসেছিল পাঁচ বছর আগেই। পানামা কেলেঙ্কারির মামলায় তৎকালীন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ দোষী সাব্যস্ত হওয়ার পরে তার দল পিএমএল(এন)-এর অন্দরে শাহবাজকে দায়িত্ব দেওয়ার দাবি উঠেছিল। কিন্তু সে সময় ভাইকে বঞ্চিত করে নওয়াজ বেছে নিয়েছিলেন তার বিশ্বস্ত শাহিদ খকন আব্বাসিকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App