পাকিস্তানে গণতান্ত্রিক রাজনীতিতে গভীর সংকট: হোয়াইট হাউস

আগের সংবাদ

পটুয়াখালীতে ব্যবসায়ীসহ ২ জন অপহরণ, ২০ কোটি টাকা মুক্তিপন দাবি

পরের সংবাদ

জঙ্গিরা তৎপর, পহেলা বৈশাখে রমনায় থাকবে বাড়তি নিরাপত্তা

প্রকাশিত: এপ্রিল ১২, ২০২২ , ১:৩১ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১২, ২০২২ , ২:১৮ অপরাহ্ণ

দেশে জঙ্গি তৎপরতা বেড়েছে এমন তথ্য পাওয়ার আসন্ন পহেলা বৈশাখে রমনার অনুষ্ঠান ঘিরে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

বাংলা নববর্ষ ১৪২৯ বরণ উপলক্ষে রমনা বটমূলে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে এসে মঙ্গলবার (১২ এপ্রিল) এসব তথ্য জানান ডিএমপি কমিশনার।

পহেলা বৈশাখ উপলক্ষে মঙ্গলবার রমনা বটমূলে পুলিশের নিরাপত্তামূলক মহড়ায় ডগ স্কোয়াড। ছবি: ভোরের কাগজ

বাড়তি নিরাপত্তার বিষয়ে ডিএমপি প্রধান বলেন, গত ২০০১ সালকে মাথায় রেখে বাড়তি নিরাপত্তা নেয়া হচ্ছে। সম্প্রতি কিছু বন্ধু রাষ্ট্র জঙ্গিদের ব্যাপারে গুরুত্বপূর্ণ বার্তা দিচ্ছে। উপমহাদেশে ভারত, পাকিস্তান ও বাংলাদেশে জঙ্গি তৎপরতা বাড়ছে বলে ধারণা করছে। ঢাকা বিশ্ববিদ্যালয়েও কিছু রেডিক্যালাইজড সংগঠনের তৎপরতা লক্ষ্য করছি। সে কারণেই আমাদের বাড়তি নিরাপত্তা। যদিও জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই তবে কোনো তথ্য উড়িয়ে দিচ্ছে না ডিএমপি।

পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে মঙ্গলবার রাজধানীর রমনা বটমূলে পুলিশের নিরাপত্তামূলক মহড়া অনুষ্ঠিত হয়। ছবি: ভোরের কাগজ

তিনি আরও বলেন, কোনো হামলার আশঙ্কা আমরা করছি না। যেহেতু নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিচ্ছি, নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে কোনো কিছুই উড়িয়ে দিচ্ছি না। লোন উলফ যারা তারা একটা ছুরি বা ব্লেড নিয়েও হামলা করে, তাই এটাতো একেবারে উড়িয়ে দেয়া যায় না।

ডিএমপি কমিশনার বলেন, রমনার বটমূলে প্রবেশে তল্লাশি চৌকি থাকবে। তল্লাশি ছাড়া কাউকে ঢুকতে দেয়া হবে না। কোনো যানবাহন এই এলাকায় চলবে না। রমনা এলাকায় ডগ স্কোয়াড সুইপিং করেছে, সন্ধ্যায় করা হবে ও আগামীকালও করা হবে। পুরো চত্বর সিসিটিভির আওতায় থাকবে। নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দলও থাকবে রমনার লেকে। এছাড়াও ইভটিজিং রোধে সাদা পোশাকে পুলিশের উল্লেখযোগ্য সদস্য সাধারণ মানুষের সঙ্গে মিশে থাকবে বলেও জানান ডিএমপি কমিশনার।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়