×

আন্তর্জাতিক

সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ানোর ঘোষণা শাহবাজের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ এপ্রিল ২০২২, ১১:৫৫ পিএম

প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর পরই দেশটির সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ানোর ঘোষণা দিলেন শাহবাজ শরিফ। সোমবার (১১ এপ্রিল) প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর প্রথমবারের মতো জাতীয় পরিষদে দেওয়া বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

এসময় তিনি সরকারি কর্মচারীদের ন্যূনতম বেতন ২৫ হাজার পাকিস্তানি রুপি করার ঘোষণা দেন। ওই সিদ্ধান্ত ১ এপ্রিল থেকে কার্যকর হবে বলেও জানান তিনি। সংবাদমাধ্যম জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, যেসব সরকারি কর্মচারীর মাসিক বেতন ১ লাখ রুপির কম, তাদের বেতনের ১০ শতাংশ বাড়ানো হবে। এছাড়া অবসরপ্রাপ্ত সরকারি চাকরিজীবী ও সেনা কর্মকর্তাদের পেনশনকালীন অর্থও ১০ শতাংশ বাড়ানোর ঘোষণা দিয়েছেন নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

প্রসঙ্গত নানা নাটকীয়তার পর গত শনিবার মধ্যরাতে পাকিস্তানের পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে তৎকালীন প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটি হয়। এতে হেরে যাওয়ায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান প্রধানমন্ত্রীর পদ হারান। এরপর সোমবার পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী নির্বাচিত হন শাহবাজ শরিফ।

সোমবার জাতীয় পরিষদে দেওয়া ভাষণে আরও কিছু পদক্ষেপ নেওয়ার কথা বলেন নতুন প্রধানমন্ত্রী। এরমধ্যে রয়েছে সাশ্রয়ী মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানে গম বিক্রি করা এবং তরুণদের মধ্যে ল্যাপটপ সরবরাহ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App