×

খেলা

দক্ষিণ আফ্রিকার কাছে হোয়াইটওয়াশ বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ এপ্রিল ২০২২, ০২:৫৭ পিএম

দক্ষিণ আফ্রিকার কাছে হোয়াইটওয়াশ বাংলাদেশ

টাইগার ব্যাটারকে সাজঘরে ফেরানো দক্ষিণ আফ্রিকার স্পিনার হারমারকে ঘিরে সতীর্থদের অভিনন্দন

পোর্ট এলিজাবেথে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে আবারও লজ্জার পরাজয় বরণ করল টাইগাররা। দ্বিতীয় ইনিংসে মাত্র ৮০ রানে অলআউট হয়েছে তারা। ফলে দক্ষিণ আফ্রিকার কাছে ৩৩২ রানে হারল লাল-সবুজের প্রতিনিধিরা। এতে করে দুই ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হলো ওয়ানডে সিরিজ জয়ী বাংলাদেশ।

এর আগে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসেও ৫৩ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। সেটি ছিল দেশের হয়ে দ্বিতীয় সর্বনিম্ন স্কোর।

রবিবার ২৭ রান তুলতে তিন উইকেট হারায় টাইগাররা। আজ সোমবার (১১ এপ্রিল) সকালের প্রথম সেশনেই আরো তিন উইকেট হারিয়ে মহাচাপে পড়ে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। শেষ পর্যন্ত ২৩.৩ ওভারেই অলআউট হয়েছে মুমিনুলরা।

[caption id="" align="aligncenter" width="1280"]Keshav Maharaj ripped through the Bangladesh top-order, South Africa vs Bangladesh, 2nd Test, Gqeberha, 4th day, April 11, 2022 পুরো টেস্ট সিরিজে দারুণ বোলিং করে ম্যান অব দ্য ম্যাচ ও ম্যান অব দ্য সিরিজ কেশব মাহারাজ[/caption]

এতে ১২ ওভারে ৪০ রান দিয়ে ৭ উইকেট কেশব মাহারেজ। আর তার সঙ্গে সিমন ১১.৩ ওভারে ৩৪ রান দিয়ে নেন ৩ উইকেট। সবচেয়ে অবাক করার বিষয় হলো বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে এই দুই বোলারই শুধু বল করেন! দুই ম্যাচেই দারুণ বোলিং করে ম্যান অব দ্য ম্যাচ ও ম্যান অব দ্য সিরিজ হয়েছেন কেশব মাহারাজ।

এর আগে লিটন দাস ৩৪ বল মোকাবেলা করে ২৭ রানে আউট হন। মেহেদী হাসান মিরাজ ২৫ বল মোকাবেলা করে ২০ রান করে বিদায় নেন। পরে শূন্য রান করে তাদের সঙ্গী হন তাইজুল ও খালেদ। দ্বিতীয় ইনিংসে তামিম ইকবাল ২২ বল থেকে ১৩ রান, নাজমুল হোসেন শান্ত ১০ থেকে ৭, অধিনায়ক মমিনুল হক ২৫ বল মোকাবেলা করে ৫ রান, ‘নির্ভরতার প্রতীক’ মুশফিকুর রহিম ৮ বল থেকে ১ রান এবং ইয়াসির আলী রাব্বি ৪ বল মোকাবেলা করে রানের খাতাও খুলতে পারেননি। ফলে এই সাত ব্যাটারের ব্যর্থতায় পোর্ট এলিজাবেথে হারল টাইগাররা।

ডারবানে অনুষ্ঠিত প্রথম টেস্টে ২২০ রানে হেরেছিল টাইগাররা। এ টেস্টে পরাজয়ে ফলে দুই ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হলো মমিনুল বাহিনী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App