×

খেলা

এবার ছোটদের বইয়ের সিরিজ লিখবেন বার্টি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ এপ্রিল ২০২২, ০৯:৪৬ পিএম

প্রায় তিন সপ্তাহ আগেই টেনিসকে বিদায় জানিয়েছেন অস্ট্রেলিয়ার টেনিস খেলোয়াড় অ্যাশলে বার্টি। এখন আর অনুশীলন, প্রতিযোগিতার ব্যস্ততা নেই। হাতে প্রচুর সময়। অবসর জীবনে কীভাবে সময় কাটাবেন? নিজেই জানিয়েছেন বার্টি।

বার্টি আগেই জানিয়েছেন চলতি বছরেই বিয়ে করতে চান প্রেমিক গ্যারি কিসিককে। এছাড়াও আরও পরিকল্পনা রয়েছে তার। ছোটদের জন্য বই লিখতে চান বার্টি। একটি নয়, বার্টির পরিকল্পনায় রয়েছে ছোটদের বইয়ের সিরিজ। ২৫ বছরের সদ্য প্রাক্তন টেনিস খেলোয়াড় অবশ্য খেলাধূলা থেকে সম্পূর্ণ দূরে থাকতে চান না। খেলতে পারেন পেশাদার গল্ফ। ক্রিকেট খেলার ভাবনাও রয়েছে তার। অস্ট্রেলিয়ায় জনপ্রিয় আধা পেশাদার নারীদের ফুটবলেও আগ্রহ রয়েছে বার্টির। খবর আনন্দবাজার পত্রিকার।

টেনিসকে বিদায় জানানোর পর গত সপ্তাহেই ব্রিসবেনে একটি গল্ফ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন বার্টি। নানা পরিকল্পনা থাকলেও ছোটদের জন্য বইয়ের সিরিজ লেখাকেই অগ্রাধিকার দিতে চান তিনি। প্রথম সিরিজের নামও ঠিক করে ফেলেছেন। নাম দিয়েছেন ‘লিটল অ্যাশ’।

তিনটি গ্র্যান্ড স্লাম খেতাব জয়ী বার্টি নিজের ছোটবেলার নানা বাস্তব অভিজ্ঞতা তুল ধরতে চান ‘লিটল অ্যাশ’-এ। টেনিস শেখার সময়ের নানা অভিজ্ঞতাও ভাগ করে নিতে চান। এই সিরিজে থাকবে ৬টি বই। বইয়ের প্রকাশকও পেয়েছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App