লোকজ সংস্কৃতিকে তুলে ধরতে আসছে ‘হীরামন’

আগের সংবাদ

সরকারের দুর্নীতি তদন্তের দাবি নিয়ে দুদকে বিএনপি

পরের সংবাদ

মাদক মামলায়ও সম্রাটের জামিন, এখনই পাচ্ছেন না মুক্তি

প্রকাশিত: এপ্রিল ১১, ২০২২ , ১:৩০ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১১, ২০২২ , ১:৩৪ অপরাহ্ণ

যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ‘ক্যাসিনো সম্রাট’ খ্যাত ইসমাইল চৌধুরী সম্রাটকে রাজধানীর রমনা থানার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় জামিন দিয়েছেন আদালত। এ নিয়ে চার মামলার মধ্যে তিন মামলায় জামিন পেলেন সম্রাট।

আজ সোমবার (১১ এপ্রিল) সম্রাটকে আদালতে হাজির করা হয়। এরপর রমনা থানার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় জামিন চেয়ে আবেদন করেন আসামির আইনজীবী। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। পরে উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখার দশ হাজার টাকা মুচলেখায় সম্রাটের জামিন মঞ্জুর করেন। রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত রবিবার অস্ত্র ও অর্থপাচারের মামলাতেও জামিন পান সম্রাট।

এদিকে সম্রাটের বিরুদ্ধে দুদকের করা মামলায় গ্রেপ্তার থাকায় এখনই মুক্তি পাচ্ছেন না তিনি। এ মামলা সম্রাটের উপস্থিতিতে জামিন শুনানির জন্য আগামী বুধবার (১৩ এপ্রিল) দিন ধার্য রয়েছে।

সম্রাটের মুক্তির এবিষয়ে তার আইনজীবী এহেসানুল হক সমাজী বলেন, সম্রাটের বিরুদ্ধে এখন পর্যন্ত চারটি মামলা হয়েছে। রবিবার অস্ত্র এবং অর্থপাচার মামলায় জামিন পান তিনি। সোমবার মাদক মামলায় সম্রাট জামিন পেলেন। আরেকটি মামলা আছে দুদকের। ওই মামলায় জামিন পেলে তিনি কারামুক্ত হতে পারবেন। আশা করছি, অতি শিগগিরই জামিন নিয়ে তিনি কারামুক্ত হবেন।

এর আগে ২০১৯ সালের ৬ অক্টোবর কুমিল্লা থেকে সম্রাটকে গ্রেপ্তার করার পর তার কাকরাইলের কার্যালয়ে অভিযান চালায় র‌্যাব। এসময় বিপুল পরিমাণ বিদেশি মদ ও পিস্তল উদ্ধার করা হয়। পরদিন র‌্যাব-১ এর আব্দুল খালেক বাদী হয়ে রমনা থানায় মাদক ও অস্ত্র আইনে পৃথক দুইটি মামলা দায়ের করেন। পরে আরও দুইটি মামলা দায়ের করা হয়।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়