×

জাতীয়

রোহিঙ্গা ক্যাম্পে বছরে ৩৫ হাজার শিশু জন্ম নিচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ এপ্রিল ২০২২, ০৪:৪৩ পিএম

রোহিঙ্গা ক্যাম্পে প্রতিবছর ৩৫ হাজার শিশু জন্ম নিচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রবিবার (১০ এপ্রিল) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে রোহিঙ্গা নিরাপত্তা সংক্রান্ত টাস্কফোর্সের বৈঠক শেষে সাংবাদিকদের সাথে একথা বলেন তিনি।

অনেক রোহিঙ্গা মাদক ব্যবসায় জড়িত জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা ক্যাম্পে জন্মনিয়ন্ত্রণ রোধে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং ধর্ম মন্ত্রণালয় একসঙ্গে কাজ করবে।

রোহিঙ্গা ক্যাম্পের বাইরে কাঁটাতারের বেড়া নির্মাণ ৮০ ভাগ শেষ হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ক্যাম্পের ভিতরে যৌথ টহল জোরদার করা হয়েছে। অন্যান্য বাহিনীর সঙ্গে প্রয়োজনে সেনাবাহিনী অভিযান চালাবে।

তিনি বলেন, বিদেশ থেকে যাতে কোনো ধরনের মাদক আসতে না পারে সে ব্যাপারে এ বৈঠকে আরও কঠোর হতে বলা হয়েছে। রোহিঙ্গাদের নিয়ে কাজ করে এমন সব এনজিওর সমন্বয়ে ডাটাবেজ করা হচ্ছে। রোহিঙ্গারা যেন কোনোভাবেই পাসপোর্ট না পেতে পারে সে জন্য আরও সতর্ক কার্যকর পদক্ষেপ নেয়া হয়েছে।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাক্তার এনামুর রহমান, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা, আইজিপিসহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App