×

বিনোদন

বলিউডের দিন শেষ! ১০০০ কোটির মাইলস্টোনে আরআরআর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ এপ্রিল ২০২২, ১১:৪৭ এএম

বলিউডের দিন শেষ! ১০০০ কোটির মাইলস্টোনে আরআরআর

আরআরআর ছবির দৃশ্য। ছবি: সংগৃহীত

বলিউডের দিন শেষ! ১০০০ কোটির মাইলস্টোনে আরআরআর

করোনাকে তুড়ি মেরে ওড়িয়ে দিল আরআরআর। এস এস রাজামৌলীর এই ছবি মানেই বক্স অফিস ব্লকবাস্টার। বিশ্বব্যাপী বক্স অফিসে প্রায় ১০০০ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে এই ছবির। এখনও পর্যন্ত ছবির মোট কালেকশন ৯৬৯.২৪ কোটি টাকা।

এই কালেকশনই বলে দিচ্ছে সালমান খানের বজরঙ্গি ভাইজান (৯৬৯.০৬ কোটি টাকা) এবং আমির খানের সিক্রেট সুপারস্টারকে (৯৬৬.৮৬ কোটি টাকা) পিছনে ফেলল এই ছবি। এখনও পর্যন্ত দেশের বক্স অফিসেই প্রায় ৭৬৯ কোটি টাকা আয় করেছে এই ছবি।

এই পরিসংখ্যান বলছে, আয়ের নিরিখে তৃতীয় সর্বোচ্চ ভারতীয় ছবি আরআরআর। সামনে রয়েছে কেবল, রাজামৌলিরই অপর ছবি ‘বাহুবলী: দ্য কনক্লিউশন (১,৮১০ কোটি টাকা) এবং মিস্টার পারফেকশানিস্টের ‘দঙ্গল’ (২.০২৪ কোটি টাকা)। এই দুই ছবির রেকর্ড অবশ্য ধরা ছোঁয়ার বাইরে। তবে চলতি সপ্তাহ শেষে দেশের বক্স অফিসে ৮০০ কোটি টাকা ছুঁয়ে ফেলবে এই ছবি।

করোনা আবহেও দর্শককে হলমুখী করেছে ‘পুষ্পা’, ‘আরআরআর’-এর মতো দক্ষিণী ছবি। যে রকেট গতিতে দক্ষিণী ছবির বাজার বৃদ্ধি পাচ্ছে হিন্দি বলয়ে তাতে যথেষ্ট চিন্তার ভাঁজ বলিউড ফিল্মমেকারদের। দক্ষিণী ছবিই কি এবার থেকে পথ দেখাবে ভারতীয় সিনেমাকে? উঠে আসছে সেই আলোচনাও।

ভারতীয় বিপ্লবী আলুরি সীতারাম রাজু (রাম চরণ) এবং কোমরাম ভীম (জুনিয়র এনটিআর) সম্পর্কে একটি কাল্পনিক গল্পগাথা রাজামৌলির এই ছবি। এই দুই স্বাধীনতা সংগ্রামী ব্রিটিশ রাজ এবং নিজামের বিরুদ্ধে লড়াই করেছিলেন, ছবিতে জুনিয়র এনটিআর ও রামচরণ ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা মিলেছে আলিয়া ভাট ও অজয় দেবগণের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App