×

সারাদেশ

পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ এপ্রিল ২০২২, ০২:৩০ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ও চট্টগ্রামের হাটহাজারীতে পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু হয়েছে। রবিবার (১০ এপ্রিল) সকালে এ ঘটনা ঘটে।

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি জানান, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার মাঝিকাড়া গ্রামের পুকুরে গোসল করতে গিয়ে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়। নিহত ঐ শিশু হচ্ছে নবীনগর কলেজ পাড়ার বাসিন্দা আনোয়ার হোসেনের মেয়ে রৌজা মনি (৯) ও মনির হোসেনের মেয়ে নুসাইবা (৮)। রৌজা মনি ও নুসাইবা আপন চাচাতো বোন। তাদের মৃত্যুতে দুই পরিবারের সদস্যদের মাঝে শোকের মাতম।

জানা গেছে, সকালে খেলার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে রৌজা মনি ও নুসাইবা তাদের খেলার সাথীদের নিয়ে কলেজের পুকুরে গোসল করতে নামে। এক পর্যায়ে রৌজা মনি ও নুসাইবা গভীর পানিতে তলিয়ে যায়। তাদের সঙ্গে থাকা অন্যরা পুকুর থেকে উঠে গেলেও তারা আর উঠতে পারেনি। রৌজা মনি ও নুসাইবা পানিতে ডুবে গেছে খবরে স্থানীয়রা তাদের উদ্ধার করে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্য চিকিৎসক তাদের দুজনকেই মৃত ঘোষণা করেন।

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের হাটহাজারীতে পুকুরের পানিতে ডুবে নিঝুম আক্তার (২) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকার নুর হোসেন মিস্ত্রির বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত শিশু ঐ বাড়ির সিএনজি চালক মো. রুবেলের কন্যা।

নিহতের মা রিপা বলেন, ঘটনার আধা ঘন্টা আগে পুকুরে হাঁড়িপাতিল ধৌত করার সময় নিহত নিঝুম তার সঙ্গে ছিল। পরে সঙ্গে করে ঘরে নিয়ে আসলেও সবার অজান্তে পুকুরের পাড়ে খেলতে গিয়ে পড়ে যায়। পরে গোসল করানোর উদ্দেশ্যে তাকে খোঁজাখুঁজি করে এক পর্যায়ে পুকুরে শিশুটিকে ভাসতে দেখা যায়। পরে নিহতের দাদী দ্রুত পুকুরে নেমে শিশু কন্যাটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

এ ব্যাপারে হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. সুচিত্রা চৌধুরী জানান শিশুটিকে স্বাস্থ্য কমপ্লেক্সে আনার আগেই মারা যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App