×

আন্তর্জাতিক

সেনাপ্রধানকে পদচ্যুত করার গুঞ্জন ইমরানের বিরুদ্ধে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ এপ্রিল ২০২২, ১২:৩১ এএম

সেনাপ্রধানকে পদচ্যুত করার গুঞ্জন ইমরানের বিরুদ্ধে
সেনাপ্রধানকে পদচ্যুত করার গুঞ্জন ইমরানের বিরুদ্ধে

শনিবার ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করেন দেশটির সেনা প্রধান কামার বাজওয়া। ছবি: জিও নিউজ

অনাস্থা ভোটের মুখে চাপে থাকা পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দেশটির সেনা প্রধান কামার বাজওয়াকে সরিয়ে দিয়েছেন বলে গুঞ্জন ছড়িয়ে পড়েছে। তবে ইমরান খান এমন অভিযোগ প্রত্যাখ্যান করেছেন বলে বিভিন্ন সূত্রের বরাতে জানিয়েছে দেশটির জনপ্রিয় গণমাধ্যম জিও নিউজ।

এদিকে সংশ্লিষ্ট দুটি সূত্রের বরাতে শনিবার রাতে সংস্থা রয়টার্স জানিয়েছে, জাতীয় পরিষদে অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটি নিয়ে অচলাবস্থার মধ্যেই পাকিস্তানের সেনাপ্রধান কামার জাবেদ বাজওয়া প্রধানমন্ত্রী ইমরানের খানের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

এর আগে প্রধানমন্ত্রী প্রার্থী শাহবাজ শরিফের নেতৃত্বাধীন বিরোধী দলের একদল সাংসদ দেশটির স্পিকারের কাছে আবেদন জানিয়েছেন যেনো অনাস্থা ভোট অনুষ্ঠান নিশ্চিত করা হয়। বিরোধী নেত্রী মরিয়ম নওয়াজ শরিফও টুইট করে দ্রুত ভোটাভুটির দাবি জানিয়েছেন।

অনাস্থা ভোট পিছিয়ে দেয়ার লক্ষ্যে ক্ষমতাসীন পিটিআই দলের মন্ত্রী ও এমপিদেরকে বক্তব্য দীর্ঘায়িত করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। জিও টিভির খবরে বলা হয়েছে, মন্ত্রীদেরকে কমপক্ষে তিন ঘণ্টা করে বক্তব্য রাখার নির্দেশনা এসেছে শীর্ষ মহল থেকে। ফলে আজও অনাস্থা প্রস্তাবের ওপর ভোট হবে কিনা তা নিশ্চিত করে বলা যায় না। জানা যায়, অধিবেশনের শুরুতেই প্রথম অধিবেশনে দেয়া বক্তব্যের বাকি অংশ উপস্থাপন করেছেন পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি।

সংসদে বিকেলে সিদ্ধান্ত হয়, অনাস্থাভোট স্থানীয় সময় সন্ধ্যা ৮টার পরে অনুষ্ঠিত হবে। তবে এর আগে সংসদের স্পিকার আসাদ কায়সার অধিবেশনে ঘন্টার পর ঘন্টা পার করে দিয়েছেন, কিন্তু অনাস্থা ভোট শুরুর অনুমতি দেননি। এদিকে সরকার ও বিরোধী দলীয় এমপি মন্ত্রীদের হট্টগোলে ইফতার ও মাগরিব নামাজের পর অধিবেশন বসলেও তা রাত সাড়ে দশটা পর্যন্ত মুলতবি ঘোষণা করেন স্পিকার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App